BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নজিরবিহীন সিদ্ধান্ত, ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদে থাকবেন? প্রকাশ্যে জনরায় চাইবেন বিপ্লব দেব

Published by: Sulaya Singha |    Posted: December 8, 2020 9:57 pm|    Updated: December 8, 2020 11:01 pm

Tripura CM Biplab Kumar Deb asks people to decide on Dec 13 if he should leave or continue | Sangbad Pratidin

প্রণব সরকার, আগরতলা: এবার প্রকাশ্যে জনতার রায় নেবেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Dev)। “বিপ্লব দেব হটাও” স্লোগান তুলেছিলেন সুদীপ বর্মণের অনুগামীরা। কেন্দ্রীয় পর্যবেক্ষক বিনোদ সোনকরের উপস্থিতিতেই আগরতলায় এই স্লোগান তুলেছিলেন বর্মণ অনুগামীরা। এরপরই বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী শ্রীদেব।

দেশের ইতিহাসে খুব সম্ভবত বিরল ঘটনা হতে চলেছে এটি। আগামী ১৩ ডিসেম্বর প্রকাশ্যে রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে জনতার রায় নেবেন বিপ্লব বাবু। বলেছেন, তিনি উপস্থিত থাকবেন দুপুর ২টো থেকে। শুনতে চাইবেন জনগণের রায়। জানতে চাইবেন তিনি কি ক্ষমতায় থাকবেন? নাকি চলে যাবেন। জনগণের রায় বিচার করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি। তবে কোনও অন্যায়ের সঙ্গে আপস করবেন না।

[আরও পড়ুন: মুকুল রায়ের বাড়িতে বারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত? সাক্ষাতের কথা অস্বীকার করলেন দু’জনই]

আজ, অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, বিপ্লব হটাও স্লোগানে তিনি ব্যথিত। চারজনই এই স্লোগান দিয়েছেন। তাই তিনি ১৩ ডিসেম্বর বেলা ২টো থেকে আস্তাবল ময়দানে বসে রাজ্যবাসীর মতামত নেবেন। রাজ্যবাসী যদি বলে চলে যেতে তাহলে তিনি চলে যেতে দ্বিধা করবেন না। তবে দুর্নীতির সঙ্গে আপস করবেন না। ‘ফেন্সি’ ও ‘গাঁজা’ ব্যবসায়ীর সঙ্গে কোনও আপস করবেন না। দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। তিনি আরও বলেন, গত ৪০ বছর ধরে একটা সিস্টেমে সরকার চলছিল। বর্তমানে সরকার চালাতে গিয়ে অসুবিধা হলেও উন্নয়নই তাঁর একমাত্র লক্ষ্য। স্বাস্থ্য পরিষেবা নিয়ে আঙুল তোলা হয়েছিল। সময়ে তা প্রমাণ হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) প্রদর্শিত পথেই চলবে তাঁর সরকার।

মুখ্যমন্ত্রীর এহেন সিদ্ধান্ত নিঃসন্দেহে নজীরবিহীন। যা নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে রাজ্য-রাজনীতিতে। প্রত্যেকেই তাকিয়ে ১৩ ডিসেম্বরের দিকে।

[আরও পড়ুন: করোনা টিকা নিতে নাম নথিভুক্ত করতে হবে এই অ্যাপে, বিস্তারিত তথ্য দিল স্বাস্থ্যমন্ত্রক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে