BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

শেখ হাসিনাকে ‘রিটার্ন গিফ্ট’, আমের পালটা আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

Published by: Sulaya Singha |    Posted: July 11, 2021 2:20 pm|    Updated: July 11, 2021 2:32 pm

Tripura CM Biplab Kumar Deb sends pineapple to Bangladesh PM Sheikh Hasina | Sangbad Pratidin

প্রণব সরকার, আগরতলা: সৌজন্যের বার্তা দিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে আম পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। তাঁর সেই উপহারে আপ্লুত মুখ্যমন্ত্রী এবার দিলেন রিটার্ন গিফ্ট। ত্রিপুরার বিখ্যাত আনারস পাঠানো হল হাসিনাকে।

বাংলাদেশের (Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আজ, রবিবার ১০০০ কেজি আনারস পাঠালেন বিপ্লব দেব। মুখ্যমন্ত্রীর তরফে রাজ্যের শিল্পদপ্তরের অধিকর্তা প্রদীপ কান্তি চাকমা আখাউড়া সীমান্তে এই আনারস তুলে দেন ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রামের দ্বিতীয় সচিব উদত ঝা’র হাতে। কিউ ভ্যারাইটিস প্রজাতির এই আনারস অত্যন্ত সুস্বাদু। দেশ বিদেশে এর চাহিদা রয়েছে। এই আনারসের জন্যই বিখ্যাত ত্রিপুরা।

[আরও পড়ুন: স্থানীয় নির্বাচন ঘিরে ধুন্ধুমার উত্তরপ্রদেশে, সাংবাদিককে মারধরে অভিযুক্ত IAS অফিসার]

‘আম কূটনীতি’তে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে ভুটানের রাজা লোটে শেরিংকে আম উপহার দিয়েছিলেন। এরপর গত রবিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ২৬০০ কেজি বা ৬৫ মণ মরশুমি ফল ‘হাড়িভাঙা আম’ উপহার দেন। বিপ্লব কুমার দেবের জন্য ৩০টি কার্টনে করে ৩০০ কেজি হাড়িভাঙা আম আসে। আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশানের কাছে ওই তা হস্তান্তর করা হয়। তিনিই ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কাছে আমগুলি পৌঁছে দিয়েছেন। আম পৌঁছে দেওয়ার পর তিনি বলেন, “প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য শুভেচ্ছা উপহার হিসেবে মরশুমি ফল আম পাঠানো হয়েছে।” আম উপহার পেয়ে শেখ হাসিনাকে ফোন করে ধন্যবাদও জানান মুখ্যমন্ত্রী। এরপরই রবিবার ১০০০ কেজি কিউ ভ্যারাইটির আনারস পাঠালেন বিপ্লব কুমার দেব।

উল্লেখ্য, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এই উপহার বিনিময় এই প্রথম। শেখ হাসিনার সঙ্গে মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত স্তরেও সুসম্পর্ক রয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে মাতৃতুল্য বলেই সম্বোধন করে থাকেন বিপ্লব দেব (Biplab Deb)। ইতিমধ্যে ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে চালু হয়েছে ঐতিহাসিক মৈত্রী সেতু। চট্টগ্রামের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপিত হয়েছে এই মৈত্রী সেতুর মধ্যে দিয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি এই মৈত্রী সেতুর উদ্বোধন করেন।

[আরও পড়ুন: ১ লক্ষ ভুয়ো কোভিড রিপোর্ট কুম্ভ মেলায়, যাচাই করতে জনে জনে ফোন আধিকারিকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement