১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বামপন্থী পরিবারের ছেলে! চাঞ্চল্যকর দাবি সিপিএমের মানিক সরকারের

Published by: Subhajit Mandal |    Posted: May 29, 2022 11:05 am|    Updated: May 29, 2022 11:05 am

Tripura CM Manik Saha belongs from left supporter family, claims Manik Sarkar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা (Manik Saha) বামপন্থী পরিবারের ছেলে। চাঞ্চল্যকর এই দাবি করেছেন সিপিএম (CPIM) পলিটব্যুরো সদস্য বিরোধী দলনেতা মানিক সরকার। শনিবার সিট্যুর জমায়েতে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই দাবি করেছেন। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার বড় ভাই তথা ব্যবসায়ী রতন সাহা সিপিএমের সক্রিয় সদস্য। সিপিএম তাকে আগরতলা পুরনিগমের মনোনীত কাউন্সিলার বানিয়েছে। এখনও রতন সাহার পার্টির সদস্যপদ রয়েছে। তার এই দাবি ঘিরে ত্রিপুরায় ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

মানিক সরকার আরও বলেছেন, সরকার বাঁচাতে মুখ্যমন্ত্রীর মুখ বদল করা হয়েছে। বিপ্লব কুমার দেব (Biplab Kumar Deb) সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছেন মানিক বাবু। তার অভিযোগ বিপ্লব দেব মুখ্যমন্ত্রীত্বের সময় ত্রিপুরায় কোনও ধরণের গণতান্ত্রিক পরিবেশ ছিল না। ৪০ জনের উপর সাংবাদিক আক্রান্ত হয়েছেন। কী কারণে বিপ্লব দেবকে সরানো হয়েছে তা স্পষ্ট করার জন্য দাবি জানিয়েছেন মানিকবাবু (Manik Sarkar)।

[আরও পড়ুন: সন্ধে ৭ টার পর কাজ করানো যাবে না মহিলাদের! যোগী সরকারের নয়া নির্দেশিকায় বিতর্ক]

এই মন্তব্যের প্রতিক্রিয়া দিয়ে গিয়ে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা জানিয়েছেন, বিজেপিতে ব্যক্তি নয়, দলই বড়। আগামী কয়েকদিনের মধ্যেই ৪টি আসনের উপ-নির্বাচনের প্রার্থীর নাম ঘোষণা করা হবে। ৪টি আসনেই বিজেপি (BJP) জিতবে বলে তিনি দাবি করেছেন। মুখ্যমন্ত্রী হওয়ার পর তিনি প্রধানমন্ত্রী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রপতি সবার সাথে দেখা করেছেন। হাইকমান্ডের আচরণে তিনি খুশি বলে জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: আদানির বন্দরে ৫২ কেজি মাদক উদ্ধার, গুজরাট কেন ‘গেটওয়ে অফ ড্রাগস’ হয়ে উঠছে? প্রশ্ন কংগ্রেসের]

উল্লেখ্য, ২০২৩ সালে ত্রিপুরার বিধানসভা নির্বাচনের আগে বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়েছে রাজ্য বিজেপি। মুখ্যমন্ত্রী বদলের পরপরই চার কেন্দ্রে উপনির্বাচন বেশ কঠিন পরীক্ষার সামনে ফেলেছে বিজেপিকে। তৃণমূল কংগ্রেস রাজ্য সভাপতি সুবল ভৌমিক দাবি করেছেন ৪টি আসনেই তারা সর্বশক্তি দিয়ে লড়াই করবেন এবং ভাল ফল করবেন। উপনির্বাচনে এবার বহুমুখী প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। কংগ্রেসের (Congress) সম্ভাব্য প্রার্থী তালিকায় রয়েছেন বিজেপি ত্যাগী দুই বিধায়ক সুদীপ রায় বর্মণ ও আশিষ সাহা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে