Advertisement
Advertisement
Arvind Kejriwal

অতিরিক্ত ৭ দিন অন্তর্বর্তী জামিনের আবেদন কেজরির, দ্রুত শুনানির দাবি খারিজ সুপ্রিম কোর্টে

২১ দিনের জন্য কেজরির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল আদালত৷

Tuesday Supreme Court refuses urgent hearing of Arvind Kejriwal's bail plea extension
Published by: Kishore Ghosh
  • Posted:May 28, 2024 11:36 am
  • Updated:May 28, 2024 7:59 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) অতিরিক্ত ৭ দিন জামিনের আবেদন করেছিলেন সুপ্রিম কোর্টে (Supreme Court)। ওই মামলার দ্রুত শুনানির আবেদন করেন আপ সুপ্রিমোর আইনজিবি। যদিও তড়িঘড়ি মামলা শুনতে রাজি হল না শীর্ষ আদালত।

আম আদমি পার্টি সূত্রে খবর, বেশ কিছু শারীরিক পরীক্ষানিরীক্ষা করাতে হবে আপ সুপ্রিমোর। তার মধ্যে রয়েছে PET-CT স্ক্যান। মূলত ক্যানসার নির্ধারণ করার জন্যই এই পরীক্ষা করানো হয়। দলের তরফে জানানো হয়েছে, একাধিক শারীরিক পরীক্ষা করাতে হবে বলেই অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়াতে চান কেজরি। অন্তত সাতদিনের জন্য এই জামিনের মেয়াদ বাড়াতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। এইসঙ্গে দ্রুত শুনানির আবেদন জানান কেজরির আইনজীবী। যদিও মঙ্গলবার আদালত, জানিয়ে দিল এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি ডিও ওয়াই চন্দ্রচূড়। তড়িঘড়ি শুনানির আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট। 

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: স্কুলপাঠ্যে মনুসংহিতা! বিতর্কের মাঝেই মুখ খুললেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী]

উল্লেখ্য, গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে (Arvind Kejriwal) নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে।  ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর আইনজীবীদের দাবি ছিল, নির্বাচনী প্রচার থেকে কেজরিকে আটকাতেই ইচ্ছাকৃতভাবে জেলে পাঠানো হয়েছে। সেই সওয়ালের ভিত্তিতে গত ১০ মে কেজরিকে ২১ দিনের অন্তর্বর্তী জামিন দেয় সুপ্রিম কোর্ট। অর্থাৎ ১ জুন নির্বাচনের ফল বেরনোর দিন অবধি অন্তর্বর্তী জামিন দেয় শীর্ষ আদালত। এখন বাড়তি আর ৭ দিন জামিন চাইছেন কেজরি। 

 

[আরও পড়ুন: বিমানে বোমাতঙ্ক, রানওয়েতেই থমকাল বারাণসীগামী ইন্ডিগোর উড়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ