BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যোগীকে নিয়ে ‘অপমানজনক’ ভিডিও সম্প্রচার, গ্রেপ্তার টিভি চ্যানেলের সম্পাদক

Published by: Subhajit Mandal |    Posted: June 9, 2019 3:45 pm|    Updated: June 10, 2019 11:32 am

TV channel head, editor arrested for airing defamatory content

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ডিভোর্সি মহিলার দাবি ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে উত্তরপ্রদেশে। সাংবাদিকের পর এবার সেরাজ্যের এক বেসরকারি টিভি চ্যানেলের প্রধান এবং সম্পাদককে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিশ। সর্বভারতীয় সংবাদমাধ্যম India Today-এর এমনটাই দাবি। উত্তরপ্রদেশ পুলিশ সূত্রের খবর, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কে আপত্তিকর তথ্য সম্প্রচারের অভিযোগে ওই দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: রাহুলের পদত্যাগের নাটকই রাজ্যে রাজ্যে কংগ্রেসের ক্ষতি করছে, মানছেন শীর্ষ নেতারা]

পুলিশ সূত্রের খবর, গত ৬ জুন স্থানীয় ওই টিভি চ্যানেলের একটি টক শো-তে এক মহিলার বয়ান সম্প্রচার করা হয়। যাতে ওই মহিলা নাকি যোগী আদিত্যনাথ সম্পর্কে অশ্লীল মন্তব্য করেছিলেন। টিভি চ্যানেলের বিরুদ্ধে অভিযোগ মহিলার দাবি যাচাই না করেই তাঁরা সম্প্রচার করেছিল। তার জেরে ওই চ্যানেলের মালিক এবং সম্পাদক দুজনকেই গ্রেপ্তার করা হয়েছে বলে উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর। পুলিশ জানিয়েছেন, ওই টক ‘শো’টি সম্প্রচারিত হওয়ার পর এক রাজনৈতিক দলের কিছু কর্মী তাদের কাছে অভিযোগ জানান। তাদের দাবি ছিল, ওই মহিলার ভ্রান্ত দাবি সম্প্রচারিত হওয়ার জেরে গোটা রাজ্যে হিংসা ছড়াতে পারে। পুলিশও সেই অভিযোগে যৌক্তিকতা খুঁজে পেয়েছে। এক আধিকারিকের কথায়, “এর জেরে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হতে পারত।” এমনকী ওই চ্যানেলটির কোনও লাইসেন্সও ছিল না বলে পুলিশ সূত্রের দাবি।

[আরও পড়ুন: সন্দেশখালির ঘটনায় তৎপর স্বরাষ্ট্র মন্ত্রক, অমিত শাহকে রিপোর্ট দিলেন মুকুল রায়]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে গ্রেপ্তার হওয়া চ্যানেল মালিকের নাম ঈশিকা সিং। অন্যদিকে, চ্যানেলের সম্পাদক অনুজ শুক্লা। এদের বিরুদ্ধে অপমানজনক তথ্য সম্প্রচারের পাশাপাশি বিনা লাইসেন্সে চ্যানেল চালানোরও অভিযোগ রয়েছে। গৌতম বুদ্ধ নগর থানার এসএসপি বৈভব কৃষ্ণ জানিয়েছেন, “ওই দু’জনকে দুটি কারণে গ্রেপ্তার করা হয়েছে। একটা অপমানজনক সম্প্রচার আর অপরটি বিনা অনুমতিতে চ্যানেল চালানো।” উল্লেখ্য, শনিবারই যোগী আদিত্যনাথ সম্পর্কিত একটি ভিডিও শেয়ার করার অপরাধে এক উঠতি সাংবাদিককে গ্রেপ্তার করেছে যোগীর পুলিশ। বিরোধীরা এই ধরপাকড়কে অভিব্যক্তির অধিকারে হস্তক্ষেপ বলে দাবি করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে