১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই নিরাপত্তা বাহিনীর, নিকেশ দুই জেহাদি

Published by: Biswadip Dey |    Posted: October 28, 2020 9:34 am|    Updated: October 28, 2020 9:34 am

Two militants killed in Budgam encounter, security forces suspect one was a foreigner | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রাতে জম্মু ও কাশ্মীরের (J&K) বুধগামে (Budgam) জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইয়ে খতম হয়েছে দুই জঙ্গি (Terrorists)। তাদের পরিচয় এখনও জানা যায়নি। এক পুলিশ আধিকারিক জানাচ্ছেন, আগে থেকেই খবর ছিল এখানে জঙ্গিরা ঘাপটি মেরে রয়েছে। সেইমতো মঙ্গলবার সন্ধে সাতটা নাগাদ বুধগাম জেলার চাদুরা অঞ্চলের মোচওয়ায় তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। 

ঘণ্টা দুয়েক তল্লাশি চলার পরে রাত ন’টা নাগাদ হঠাৎই শুরু হয়ে যায় গুলির লড়াই। নিরাপত্তা বাহিনীর উপরে এলোপাথারি গুলি চালাতে থাকে জঙ্গিরা। পালটা জবাব দেয় বাহিনীও। প্রায় চার ঘণ্টা ধরে এই লড়াই চলে। শেষপর্যন্ত নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয় দুই জঙ্গি। ওই দুই জঙ্গি কোন জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিল বা তাদের পরিচয় কী, তা এখনও জানা যায়নি। তবে আগে পাওয়া খবরের সূত্রে ধরে মনে করা হচ্ছে, দু’জনের মধ্যে একজন বিদেশি।

[আরও পড়ুন: বিসর্জনে গন্ডগোলের জেরে বিহারে মৃত যুবক, ভাইরাল পুলিশের লাঠিপেটার ভিডিও]

গতকালই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইয়ে এক জঙ্গি খতম হয়। এক জঙ্গি আত্মসমর্পণ করে। তারা হিজবুল মুজাহিদিনের সদস্য ছিল বলে জানা গিয়েছে। সোমবার রাত থেকে শুরু হয়ে সেই গুলির লড়াইও চলেছিল বেশ কয়েক ঘণ্টা।

এ বছরের গোড়া থেকেই জঙ্গিদমন অভিযানে সাফল্য পেয়েছে যৌথবাহিনী। বহু সন্ত্রাসবাদী গোষ্ঠীর মাথাদেরও নিকেশ করা হয়েছে। কিন্তু গত কয়েক সপ্তাহে জঙ্গি হানার সংখ্যা বেড়েছে। লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা সম্প্রতি স্থানীয় সন্ত্রাসবাদীদের উদ্দেশে আবেদন করেন, তারা যেন হিংসার পথ ছেড়ে দেয়। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি। এর প্রতিবাদ করে জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দ্র রায়না জানিয়ে দিয়েছিলেন, ‘‘ওদের জন্য কোনও চাকরির ব্যবস্থা হতে পারে না। ওদের জন্য একটাই নীতি। আর সেটা হল বুলেট।’’

[আরও পড়ুন: করোনা বিধি মেনেই বিহারে চলছে প্রথম দফার ভোটগ্রহণ, জোর টক্কর নীতীশ-তেজস্বীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে