BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সূত্র সিসিটিভি ফুটেজ, দিল্লির আদালতে গ্যাংওয়ারের ঘটনায় ধৃত ২ দুষ্কৃতী

Published by: Sayani Sen |    Posted: September 26, 2021 8:59 am|    Updated: September 26, 2021 9:00 am

Two people have been arrested in a shootout inside Delhi courtroom । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সূত্র সিসিটিভি ফুটেজ (CCTV Footage)। আর তাকে হাতিয়ার করেই দিল্লির রোহিনী আদালতে গুলি কাণ্ডে পুলিশের জালে দুই অভিযুক্ত। ধৃতেরা হল উমঙ্গ এবং বিনয়। পুলিশ সূত্রে খবর, তারা উত্তর পূর্ব দিল্লির হরিদেরপুরের বাসিন্দা। সিসিটিভি ফুটেজে রোহিনী আদালতের চার নম্বর গেটের কাছে সন্দেহজনকভাবে ওই দু’জনকে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে।

পুলিশের দাবি, টানা জেরায় অপরাধ কবুলও করেছে তারা। কীভাবে জিতেন্দ্র গোগিকে খুনের ছক কষেছিল তারা তা নিজে মুখে স্বীকার করে নিয়েছে উমঙ্গ ও বিনয়। পুলিশ সূত্রে খবর, ঘটনার দিন উমঙ্গ রোহিনীর সেক্টর নাইনের একটি শপিং মলে যায়। তার সঙ্গে ছিল দুই দুষ্কৃতী। তারা আইনজীবী পোশাক পরে নেয়। তারপরই তারা আদালত চত্বরে পৌঁছয়। পরিকল্পনামাফিক গাড়িতে অপেক্ষা করতে থাকে। তার সঙ্গে থাকা বন্দুকধারী দুষ্কৃতীরা আদালতের ভিতরে চলে যায়। গুলি চালানোর পর ওই গাড়িতে করেই দুষ্কৃতীদের পালাতে সাহায্য করার কথা ছিল উমঙ্গের। তবে পরিকল্পনা বাতিল হয়। প্রাণ হারায় বন্দুকধারী দুষ্কৃতী। নিজের পিঠ বাঁচাতে উমঙ্গ ঘটনাস্থল ছাড়ে। তবে তাতেও শেষরক্ষা হয়নি। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে পুলিশের জালে দুই দুষ্কৃতী।

[আরও পড়ুন: রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে Z ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র]

উল্লেখ্য, শুক্রবার রোহিনী আদালতে (Rohini Court) ২০৭ নম্বর কক্ষে শুনানি চলছিল গ্যাংস্টার জিতেন্দ্রর। তখনই সেখানে বিরোধী গ্যাংয়ের দুই সদস্য আচমকা গুলি চালাতে শুরু করে। উকিল সেজে কোর্টে ঢুকে পড়েছিল হামলাকারীরা। তাদের গুলিতে আহত হয়ে ঢলে পড়ে জিতেন্দ্র। এলোপাথাড়ি গুলি চালানোর ফলে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন আরও বেশ কয়েকজন। সঙ্গে সঙ্গেই পালটা হামলা চালান আদালত কক্ষে মজুত পুলিশকর্মীরা। কিন্তু ততক্ষণে মৃত্যু হয়েছে অন্তত ৩ জনের। দিল্লির অন্ধকার জগতের অন্যতম নাম জিতেন্দ্র। অপহরণ, খুন-সহ তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে নিহত গ্যাংস্টারের বিরুদ্ধে।

এই ঘটনার কয়েকদিন আগেই দিল্লির কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্রকে (Gangster Jitendra Gogi) গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। তারপর তাকে আদালত তোলা হয়। সূত্রের খবর, কোর্ট চত্বরেই জিতেন্দ্রকে খতম করার ছক কষে বিরোধী টিল্লু গ্যাং। এলাকা দখল নিয়ে ওই দলের সঙ্গে দীর্ঘদিন ধরেই বিবাদ ছিল জিতেন্দ্রর দলের। সেইমতো হামলা চালায় তারা। 

[আরও পড়ুন: ‘অপর্ণা ফিরে চলো’, স্ত্রী ও সন্তানকে ফিরে পেতে শ্বশুরবাড়ির সামনে ব্যানার নিয়ে ধরনায় স্বামী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement