BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মেলেনি শববাহী যান, উত্তরপ্রদেশে বাবার দেহ গাড়িতে বেঁধে শ্মশানে ছেলে

Published by: Arupkanti Bera |    Posted: April 26, 2021 11:24 am|    Updated: April 26, 2021 11:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  পাওয়া যাচ্ছে না অক্সিজেন (Oxygen)। দেশের বিভিন্ন প্রান্তে বিরোধী দলের নেতা বা মুখ্যমন্ত্রীরা এই অভিযোগ আগেই তুলেছেন। কিন্তু উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দৃপ্ত কণ্ঠে ঘোষণা করেছেন, তাঁর রাজ্যে অক্সিজেনের কোনও ঘাটতি নেই। সেই যোগীর রাজ্যে এমন দু’টি ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংবাদমাধ্যমে ভেসে উঠেছে, যা দেখলে তাঁর দাবি নিয়ে সন্দেহ জাগতেই পারে। একটি ছবিতে দেখা যাচ্ছে, গাড়ির ছাদে বাবার দেহ অন্ত্যেষ্টির জন্য নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে, স্বামীর মুখে নিজের মুখ দিয়ে অক্সিজেন দেওয়ার চেষ্টা করছেন এক মহিলা।

[আরও পড়ুন: অনুমতি মেলেনি চিকিৎসকদের, প্রথমবার বিধানসভা ভোট দিচ্ছেন না বুদ্ধদেব ভট্টাচার্য]

প্রথম ছবিতে দেখা যাচ্ছে, একটি লাল সেডানের ছাদে সাদা চাদরে মোড়া একটি দেহ। এটি আগ্রার মোহিত নামের এক ব্যক্তির বাবার দেহ বলে জানা গিয়েছে। যিনি সম্প্রতি করোনায় মারা যান। কিন্তু শেষকৃত্যের জন্য শব নিয়ে যাওয়ার কোনও গাড়ি পাননি। অবশেষে নিজেদের গাড়ির ছাদে বাবার দেহ বেঁধে আগ্রার মোক্ষধামে নিয়ে যান শেষকৃত্যের জন্য। তবে এটি কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। উত্তরপ্রদেশে শেষকৃত্যের জন্য শ্মশানের বাইরে রীতিমতো টিকিট কেটে দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে মানুষকে।

[আরও পড়ুন: করোনার বিরুদ্ধে লড়তে নয়া উদ্যোগ সোনু সুদের, নিয়ে এলেন ‘কোভিড ফোর্স’]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া আর একটি ছবিতে দেখা যাচ্ছে, অটোর মধ্যে কোনও রকমে শুয়ে রয়েছেন এক ব্যক্তি। আর তাঁর মুখে মুখ দিয়ে এক মহিলা অক্সিজেন দেওয়ার চেষ্টা করছেন। সোশ্যাল মিডিয়ায় ছবিটি প্রকাশ করে দাবি করা হয়েছে, ওই ব্যক্তির শ্বাসকষ্ট শুরু হয়েছিল। কিন্তু কোথাও অক্সিজেন পাওয়া যাচ্ছিল না। তাই স্বামীকে বাঁচাতে নিজের মুখ দিয়েই কৃত্রিম ভাবে শ্বাসপ্রক্রিয়া চালানোর চেষ্টা করছিলেন সেই মহিলা। কিন্তু শেষ পর্যন্ত নাকি তাঁকে বাঁচানো যায়নি। এটিও উত্তরপ্রদেশের আগ্রার ঘটনা বলে দাবি করা হয়েছে টুইটে।

করোনা পরিস্থিতি নিয়ে উত্তরপ্রদেশে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। সমাজবাদী পার্টি নেতা রামগোপাল বাঘেল রাজ্যের এই পরিস্থিতির জন্য রাজ্য এবং কেন্দ্র সরকারের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। তাঁর অভিযোগ, এই অতিমারীর পরিস্থিতি সামাল দিতে বিজেপি সর্বতো ভাবে ব্যর্থ। আর বিজেপি মানুষকে বিভ্রান্ত করছে।

এদিকে হরিয়ানার হিসারে এক হাসপাতালে অক্সিজেনের অভাবে ৫ জন রোগীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বিষয়টি নিয়ে উত্তেজনা রয়েছে এলাকায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement