BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত গুয়াহাটিগামী বিমানের দুই যাত্রী, কোয়ারেন্টাইনে পাঠানো হল কর্মীদের

Published by: Bishakha Pal |    Posted: May 28, 2020 9:22 am|    Updated: May 28, 2020 10:19 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দুই বিমানযাত্রীর দেহে মিলল করোনার জীবাণু। সোমবার আহমেদাবাদ থেকে গুয়াহাটি যাওয়ার জন্য স্পাইসজেটের একটি বিমানে চড়েছিলেন ওই দুই যাত্রী। গুয়াহাটি বিমানবন্দরে নামার পর তাঁদের শারীরিক পরীক্ষা করা হয়। বুধবার সেই পরীক্ষার রিপোর্ট আসে। তখনই জানা যায় তাঁদের দেহে বাসা বেঁধেছে করোনার জীবাণু। স্পাইসজেট বিমান সংস্থার মুখপাত্র এক বিবৃতিতে এই খবর জানিয়েছেন। ওই দুই যাত্রীকে আইসোলেশনে রাখা হয়েছে।

আহমেদাবাদ থেকে দিল্লি SG-8194 এবং দিল্লি থেকে গুয়াহাটি SG-8152 বিমানে তাঁরা ভ্রমণ করেছিলেন। তাঁদের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলায় বিমানের বাকি যাত্রীদেরও সতর্ক থাকতে বলা হয়েছে। বিমানের অপারেটিং ক্রুকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সংস্থার মুখপাত্র জানিয়েছেন, করোনা সংক্রমণ আটকানোর জন্য সরকার যে সব নিয়মের কথা বলেছে, তার সবগুলোই মেনে চলছে স্পাইসজেট। সামাজিক দূরত্ব মেনেই সমস্ত কাজ করছে। প্রতিটি যাত্রীকে মাস্ক, ফেস শিল্ড এবং স্যানিটাইজার সরবরাহ করা হচ্ছে। অপারেটিং ক্রুরাও পিপিই পরে এবং সমস্ত প্রয়োজনীয় সতর্কতা মেনেই কাজ করছেন। স্পাইসজেটের প্রতিটি বিমান উড়ানের আগে স্যানিটাইজ করা হচ্ছে। বিমানের ভিতরের অংশও স্যানিটাইজ করা হচ্ছে। যাত্রীরা যেগুলি বেশি ব্যবহার করেন, সেই ট্রে টেবিল, সিট কভার, আর্মগ্রিস্টস, সিটবেল্টস, উইন্ডো শেডস এবং শৌচালয় স্যানিটাইজ করার দিকে বিশেষভাবে নজর দেওয়া হচ্ছে।

[ আরও পড়ুন: ভারত কড়া অবস্থান নিতেই সুর নরম চিনের, যুদ্ধ ভুলে সৌজন্যের বার্তা দিল বেজিং ]

প্রসঙ্গত, ঘরোয়া বিমান পরিষেবা ও শ্রমিক স্পেশ‌্যাল ট্রেনে ভিনরাজ‌্য থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা সংক্রমণের আতঙ্কে যেন ঘি ঢেলেছে। পশ্চিমবঙ্গ ইতিধ্যেই জানিয়েছে, এর ফলে করোনা সংক্রমণ ফের বাড়তে পারে। সেই আশঙ্কা থেকেই রাজ‌্য শুরুতে ঘরোয়া উড়ান চালু করতে সম্মতি দেয়নি। তবে ২৮ মে থেকে উড়ান শুরু হবে কলকাতা ও বাগডোগরা থেকে। তার জন‌্য রাজ‌্য নিজস্ব নিরাপত্তাবিধি তৈরি করেছে। বিমানবন্দরের মধ্যেই ব‌্যবস্থা হচ্ছে কোয়ারেন্টাইনের। অর্থাৎ ৪০০ শয‌্যাবিশিষ্ট এই সেন্টারেই থাকতে হবে দমদমে নামা যাত্রীদের। শ্রমিক স্পেশ‌্যালের ক্ষেত্রেও রাজ্যের অনুরোধ মেনে কিছুদিন ওই পরিষেবা স্থগিত রেখেছিল ভারতীয় রেল। কিন্তু মঙ্গলবার থেকে ফের পরিষেবা চালু করা হয়েছে। আসছে আরও ২০৬টি ট্রেন। এর মধ্যে ৪০টি ট্রেন আসছে মহারাষ্ট্র থেকে। রাজ্যে ফেরা সংক্রমিত পরিযায়ী শ্রমিকদের ৯০ শতাংশই ফিরেছেন মহারাষ্ট্র থেকে। সেকারণে রাজ‌্য মহারাষ্ট্র থেকে একদিনে এতগুলি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চাইছে না।

[ আরও পড়ুন: করোনা LIVE UPDATE: ক্রমশই বাড়ছে সংক্রমণ, গত চব্বিশ ঘণ্টায় দেশে আক্রান্ত ৬৫৬৬ জন ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement