১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের রক্তাক্ত উপত্যকা, জঙ্গির গুলিতে নিহত ২ লরিচালক

Published by: Sayani Sen |    Posted: October 25, 2019 1:28 pm|    Updated: October 25, 2019 1:30 pm

Two truck drivers shot dead in Kashmir's Shopian district

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের উত্তপ্ত কাশ্মীর। এবার টার্গেট দুই লরিচালক। আপেল বোঝাই লরির চালকদের লক্ষ্য করে গুলি চালানো হয়। এরপর তাতে আগুনও লাগিয়ে দেওয়া হয়। গুলি এবং আগুনে মৃত্যু হয় দু’জনের। এই ঘটনায় আরেকজন লরিচালক গুরুতর জখম হন। স্থানীয় হাসপাতালে ভরতি রয়েছেন তিনি। কেন লরিচালকদের টার্গেট করা হল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

গত সপ্তাহেই রক্ত ঝড়ে সোপিয়ানে। এক আপেল ব্যবসায়ীকে গুলি করে খুন করা হয়। তার রেশ কাটতে না কাটতেই ফের উত্তপ্ত ভূস্বর্গ। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে আপেল বোঝাই লরি নিয়ে কাশ্মীরে আসেন দু’জন। জঙ্গিরা রাজস্থান থেকে আসা লরিচালকদের টার্গেট করে। তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হয়। এরপরই লরিতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ঘটনাস্থলেই মারা যান দু’জনে। আরও একজন গুরুতর জখম হন। ওই এলাকাতেই বেশ কিছুক্ষণ অচৈতন্য হয়ে পড়েছিলেন জখম ব্যক্তি। পরে জ্ঞান ফিরলে নিজেই শ্রীনগর হাসপাতালে চিকিৎসা করাতে যান। তাঁর মুখ থেকেই ঘটনার কথা জানাজানি হয়। তখনই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই দু’জনের দেহ উদ্ধার করে।

[আরও পড়ুন: কলকাতায় কাজে ব্যস্ত স্বামী, স্বপ্নে ভালবেসে বিহারে গর্ভবতী স্ত্রী!]

পুলিশসূত্রে খবর, নিহতদের মধ্যে একজনের নাম মহম্মদ ইলিয়াস। তিনি রাজস্থানের আলওয়ারের বাসিন্দা। জীবন নামে জখম ওই ব্যক্তি পাঞ্জাবের হোসিয়ারপুরের বাসিন্দা। অপর নিহতের নাম-পরিচয় কিছুই এখনও জানা নেই। পুলিশের এক শীর্ষকর্তার দাবি, “ওই লরিচালকেরা বিনা অনুমতিতে একাধিক নিয়ন্ত্রিত এলাকায় ঢুকে পড়েন। তার জেরে এই হামলা। ঘটনাটি যথেষ্ট দুঃখজনক। সোপিয়ানের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। কোনও জঙ্গি সোপিয়ানে গা ঢাকা দিয়ে বসে আছে কি না, তা তল্লাশি চালিয়ে দেখা হচ্ছে।” কেন জঙ্গিরা লরিচালক এবং ব্যবসায়ীদের টার্গেট করছে, তা খতিয়ে দেখছেন আধিকারিকরা।  গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর নিষেধাজ্ঞার মোড়কে ঢাকা পড়েছে ভূস্বর্গ। তার মাঝে জঙ্গি কার্যকলাপ প্রশাসনিক কর্তাব্যক্তিদের চিন্তার ভাঁজ আরও চওড়া করেছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে