Advertisement
Advertisement

Breaking News

Uddhav Thackeray

‘মোদিতে হচ্ছে না, ঠাকরে চুরি করছে…’ রাজ-শাহ বৈঠকের পরই বিজেপিকে খোঁচা উদ্ধবের

গুঞ্জন, রাজ ঠাকরের এমএনএস যোগ দিতে পারে বিজেপির সঙ্গে জোটে।

Uddhav Thackeray on estranged cousin Raj's possible BJP tie-up
Published by: Biswadip Dey
  • Posted:March 20, 2024 10:18 am
  • Updated:March 20, 2024 10:18 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করছেন এমএনএস প্রধান রাজ ঠাকরে (Raj Thackeray)। গুঞ্জন, যে কোনও সময়ই তাঁর দল বিজেপির হাত ধরতে পারে। এই পরিস্থিতিতে এক জনসভায় গেরুয়া শিবিরকে একহাত নিয়ে মহারাষ্ট্রের (Maharashtra) প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে দাবি করলেন, মোদির নামে যে এরাজ্যে ভোট মিলবে না তা বিজেপি বুঝে গিয়েছে। তাই এখন এক ঠাকরেকে ‘চুরি’ করতে চাইছে!

সোমবার গভীর রাতে দিল্লি উড়ে গিয়েছিলেন রাজ। সঙ্গে ছিলেন তাঁর ছেলে অমিত ঠাকরেও। মঙ্গলবার দুপুরে তাঁরা অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠক করেন। আর সেই প্রসঙ্গ তুলেই আক্রমণাত্মক হলেন উদ্ধব। মারাঠওয়াড়া অঞ্চলের নান্দেদ ও হিঙ্গোলিতে দুদিন ধরে জনসভা করছেন তিনি। সেখানেই এক সভায় তাঁকে বলতে শোনা যায়, ”প্রথমে ওরা বাল ঠাকরের ছবি চুরি করল। কিন্তু এতে কাজ হয়নি। আজ ওরা আর এক ঠাকরেকে চুরি করতে চাইছে। আমার কথা শুনুন। আমি ও আমার কর্মীরাই যথেষ্ট। আসলে বিজেপি ভালো করেই জানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে (PM Modi) এখানে ভোট মিলবে না। এখানে লোকে কেবল ঠাকরেদের নামেই ভোট দেয়। আর সেই কারণেই বিজেপি দলের বাইরের নেতাদের চুরি করে আনছে।”

Advertisement

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে গ্রেপ্তার আরও ১, এবার পুলিশের জালে জমির মালিক]

একসময় তিনিই বিজেপির সঙ্গে জোট করেছিলেন। সেই প্রসঙ্গও এদিন উঠে আসে তাঁর মুখে। উদ্ধবকে বলতে শোনা যায়, ”শিব সেনার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছিল, যখন আমরা বিজেপির সঙ্গে ছিলাম। কিন্তু আমরা ওদের সঙ্গে জোট থেকে বেরিয়ে আসতেই ক্রিস্টান ও মুসলমানরাও বলছেন ওঁদের আমাদের হিন্দুত্বের আদর্শে কোনও সমস্যা নেই।”

Advertisement

প্রসঙ্গত, গত বছর শিব সেনায় ভাঙন ধরে। নির্বাচন কমিশনের সিদ্ধান্তে দলের নাম ও প্রতীক ব্যবহারের অনুমতি উদ্ধব শিবির নয়, পেয়েছে শিণ্ডে শিবির। এই পরিস্থিতিতে কংগ্রেস, এনসিপির শরদ পওয়ার শিবিরের সঙ্গে জোট বেঁধেছেন উদ্ধব (Uddhav Thackeray)। অন্যদিকে বিজেপি শিণ্ডে শিবির ও এনসিপির অজিত পওয়ার শিবিরকে নিয়ে গড়েছে ‘মহাজুটি’। এবার রাজ ঠাকরেও সেই জোটে যোগ দিলে পরিস্থিতি কী দাঁড়ায় সেদিকে নজর ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: একা বিজেপিই ৭,০০০ কোটি! সব বিরোধী মিলিয়ে ৬২০০ কোটি, প্রকাশ্যে নির্বাচনী বন্ডের আয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ