BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

নিয়ম ভেঙে মৃতদেহের ব্যাগ খোলার ফল, করোনায় আক্রান্ত ১৮

Published by: Soumya Mukherjee |    Posted: May 30, 2020 9:59 am|    Updated: May 31, 2020 10:02 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি নিয়মের তোয়াক্কা না করেই মৃতদেহের ব্যাগ খুলে সৎকারের কাজ করেছিল। এর ফলে করোনায় আক্রান্ত হল ১৮ জন। শুধু তাই নয়, নিয়ম ভেঙে এই ঘটনা ঘটানোর জন্য মৃতের আত্মীয়দের নামে মামলা দায়ের করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের উল্লাসনগরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উল্লাসনগরের ৪০ বছরের এক মহিলা করোনার উপসর্গ নিয়ে স্থানীয় একটি হাসপাতালে ভরতি হয়েছিলেন। চিকিৎসাধীন থাকাকালীন গত ২৫ তারিখ সেখানেই মৃত্যু হয় তাঁর। এরপর তাঁর লালারস পরীক্ষার জন্য পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি মৃতের পরিবারের লোককে দেহটি ব্যাগ মুড়ে দিয়ে তা খুলতে বারণ করে। ওইভাবেই সৎকার করতে বলে। কিন্ত, তাঁরা সেটিতে গুরুত্ব না দিয়ে ব্যাগ খুলে মৃতদেহ বের করে শেষকৃত্যর কাজ সম্পন্ন করেন। ঘটনাস্থলে প্রায় ১০০ জন উপস্থিত ছিলেন।

[আরও পড়ুন: লকডাউনে দুর্ভোগে পরিযায়ী শ্রমিকরা, পাশে দাঁড়াতে সরাসরি অর্থ সাহায্যের ভাবনা কেন্দ্রের ]

এরপর শুক্রবার মৃত মহিলার লালারসের নমুনায় করোনার জীবাণু পাওয়া গিয়েছে বলে রিপোর্ট প্রকাশ পায়। সঙ্গে সঙ্গে মৃতের পরিবারের লোকদের লালারসের পরীক্ষা করা হয় স্থানীয় পুরসভার তরফে। ফলাফল প্রকাশ পেতে জানা যায়, ১৮ জনের শরীরের করোনার অস্বস্তি রয়েছে। তাঁদের চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি আরও ৫০ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ওই মহিলার শেষকৃত্যে অংশ নেওয়া বাকিদেরও খুঁজছে পুলিশ।

[আরও পড়ুন: দ্বিতীয় দফায় মোদি সরকার: ঐতিহাসিক, সাহসী ও রূপান্তরকারী সংস্কারের একটি বছর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement