BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল, রাম মন্দিরের ভূমিপুজোয় হাজির উমা ভারতী

Published by: Abhisek Rakshit |    Posted: August 5, 2020 5:03 pm|    Updated: August 5, 2020 5:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে অযোধ্যায় সম্পন্ন হল রাম মন্দিরের (‌Ram Temple) ‌ঐতিহাসিক ভূমিপুজো। উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী থেকে শুরু করে রাজ্যপাল–সহ অন্যান্য আমন্ত্রিতরা। এর পাশাপাশি প্রথমে ‘‌না’ বললেও শেষপর্যন্ত অনুষ্ঠানে এলেন ‌বিজেপি নেত্রী উমা ভারতী। এদিন সকালেই অবশ্য অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়টি জানিয়ে টুইট (Twitter) করেছিলেন তিনি। জানান, রাম জন্মভূমি ‌ন্যাসের একজন শীর্ষ কর্মকর্তার নির্দেশ মেনেই তিনি সেখানে যাচ্ছেন।

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit shah) আক্রান্ত হওয়ার পরপরই উমা ভারতী জানিয়েছিলেন, অযোধ্যায় গেলেও রাম মন্দিরের ভূমিপুজোয় অংশগ্রহণ করবেন না তিনি। পুজো হয়ে গেলে রামলালার দর্শন করে আসবেন। কারণ হিসেবে উমা ভারতী (Uma Bharti) বলেন, ভোপাল থেকে অযোধ্যা যাওয়ার সময় যে কোনও করোনা রোগীর সংস্পর্শে তিনি আসতে পারেন। তাই ভূমিপূজনের অনুষ্ঠানে গিয়ে তিনি প্রধানমন্ত্রীর জীবন ঝুঁকিতে ফেলতে চান না।

[আরও পড়ুন: কথা রাখলেন মোদি, ২৯ বছর পর মন্দির নির্মাণের কাজেই পা রাখলেন অযোধ্যায়]

সোমবার বেশ কয়েকটি টুইটে বিজেপি নেত্রী লেখেন, ‘‌‘‌কাল যখন আমি অমিত শাহ এবং উত্তরপ্রদেশের বিজেপি নেতাদের করোনা আক্রান্ত হওয়ার খবর শুনলাম, তখনই রাম মন্দিরের শিলান্যাসে উপস্থিত হওয়া নিয়ে চিন্তায় পড়ে যায়। বিশেষ করে প্রধানমন্ত্রীকে নিয়ে।” বিজেপি (BJP)‌ নেত্রী আরও বলেন, ‘‌‘‌আমি ভোপাল থেকে রওনা হয়ে মঙ্গলবার সন্ধেয় অযোধ্যা পৌছব। যাত্রাপথে যে কোনও সময় করোনা রোগীর সংস্পর্শে আসতে পারি। এই অবস্থায় আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং কয়েকশো মানুষ যেখানে যাবেন, সেই স্থান থেকে দূরত্ব বজায় রাখব। পরে গিয়ে রামলালার দর্শন করে আসব। আমি রাম জন্মভূমি ট্রাস্ট এবং প্রধানমন্ত্রীর দপ্তরকে জানিয়ে দিয়েছি, ওই অনুষ্ঠানের অতিথি তালিকা থেকে যেন আমার নাম বাদ দেওয়া হয়।”

[আরও পড়ুন: রাম জন্মভূমি আন্দোলন: কেউ পারেনি, একমাত্র লালুই আটকে ছিলেন আডবানীর রথযাত্রা]

তবে এদিন সকালেই উমা ভারতী আরেকটি টুইট করে নিজের আগের অবস্থান থেকে সরে আসেন। জানান, তিনি অনুষ্ঠানে যাচ্ছেন। আর সেটা রাম জন্মভূমি ন্যাসের এক শীর্ষ কর্মকর্তার নির্দেশ মেনে। লেখেন, ‘‌‘‌আমি পুরুষোত্তম রামের মর্যাদায় বাধা পড়ে আছি। আমাকে রামজন্মভূমি ন্যাসের এক শীর্ষ অধিকর্তা অনুষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। তাই আমি অনুষ্ঠানে থাকছি।’‌’‌ এরপরই অনুষ্ঠানে একেবারে সামনের সারিতে দেখা যায় উমা ভারতীকে। বেশ কিছুক্ষণ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে কথাও বলেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement