BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সন্তানদের স্কুলের খরচ যোগাতে কিডনি বিক্রি করতে চাইলেন মা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 1, 2017 10:53 am|    Updated: June 1, 2017 10:53 am

Unable to pay school fee for children, mothers puts kidney on sale in Agra

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যার কাছে বেশি টাকা, সেই বাড়ির সন্তানরাই বেশি ভাল জায়গায় পড়াশোনার সুযোগ পাবে। এরকমই একটি ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের আগ্রায়। টাকা নেই। তাই সন্তানদের স্কুলের ফি দিতে পারছিলেন না মা-বাবা। এমনকী তাঁদের সন্তানদের স্কুল থেকে বের করে দেওয়া হয়। আর তাই নিজের একটি কিডনি বিক্রির জন্য উদ্যোগী হলেন মা। যার থেকে প্রাপ্ত অর্থ দিয়ে সন্তানদের স্কুলের ফি দিতে পারেন। ঘটনাটি উত্তরপ্রদেশের রোহতা অঞ্চলের।

[বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আবাহনীর কাছে আটকে গেল বাগান]

জানা গিয়েছে, আরতি শর্মা নামে ওই মহিলা সম্প্রতি ফেসবুকে একটি পোস্ট করেছেন। যেখানে তিনি নিজের সন্তানদের স্কুলের খরচের জন্য নিজের কিডনি বিক্রি করার কথা জানিয়েছেন। বলেছেন, দেশের যেকোনও প্রান্তই হোক না কেন তিনি কিডনি দেওয়ার জন্য প্রস্তুত। আরতির তিন মেয়ে এবং এক ছেলে সিবিএসই স্কুলের পড়ুয়া। সবকিছুই ঠিকঠাক ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর নোট বাতিলের পর তাঁর স্বামীর ব্যবসা লোকসানে চলতে থাকে। এর ফলে ছেলেমেয়েদের স্কুলের মাইনে বাকি পড়ে যায়। শেষপর্যন্ত স্কুল কর্তৃপক্ষ তাদের বের করে দেয়।

[কেন্দ্রের গবাদি পশু নির্দেশিকা নিয়ে আইনি লড়াইয়ের প্রস্তুতি রাজ্যের]

এই সময় আরতির সাহায্যে এগিয়ে আসার বদলে অনেকেই তাঁকে তীর্যক মন্তব্য করেন। কেউ বলেন, ‘প্রত্যেককে নিজের স্টেটাস অনুযায়ী ছেলেমেয়েদের পড়ানো উচিত।’ প্রসঙ্গত, আরতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গেও সাহায্যের জন্য দেখা করেছিলেন। আদিত্যনাথ আশ্বাস দিলেও এখনও সরকারের পক্ষ থেকে কোনও সাহায্য মেলেনি। আরতির সন্তানরা প্রত্যেকেই মেধাবী। তাঁর তিন মেয়ের ইচ্ছে আইএএস অফিসার হয়ে দেশের সেবা করা। এখন দেখার মাঝপথেই তাদের স্বপ্নগুলি থেমে যায় কিনা।

[দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৭% নম্বর পেয়ে নজির প্রাক্তন মিস ইন্ডিয়া প্রতিযোগীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে