৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

নমাজের পর মসজিদ কমিটির সম্পাদককে বেধড়ক মারধর, উত্তেজনা কর্ণাটকে

Published by: Soumya Mukherjee |    Posted: November 17, 2020 3:57 pm|    Updated: November 17, 2020 3:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকমাস আগে সাম্প্রদায়িক অশান্তির কারণে প্রবল উত্তেজনা তৈরি হয়েছিল কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে। গত কয়েকদিন ধরে সেই ঘটনায় জড়িত কয়েকজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ। সোমবার এই ঘটনার অন্যতম অভিযুক্ত কংগ্রেস নেতা সম্পত রাজ গ্রেপ্তার হয়। এই নিয়ে চলা তুমুল টানাপোড়েনের মধ্যেই নমাজ পড়ে বেরোনোর সময় মসজিদের সামনেই আক্রান্ত হলেন কমিটির সম্পাদক। আক্রান্ত ওই ব্যক্তির নাম আবদুল আজিজ। এই ঘটনাটির কথা জানাজানি হওয়ার পরেই প্রবল উত্তেজনা ছড়িয়েছে ম্যাঙ্গালুরু শহরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত রবিবার ঘটনাটি ঘটেছে রাত সাড়ে ১০টা নাগাদ ম্যাঙ্গালুরুর কাইকাম্বা এলাকার কাছে অবস্থিত কান্দাভারা মসজিদের সামনে। কর্ণাটক মুসলিম জামাত ও কান্দাভারা মসজিদ কমিটির সম্পাদক ৫৫ বছরের আবদুল আজিজ রবিবার রাতে নমাজ পড়ে মসজিদ থেকে বেরোনোর পরই তাঁর উপর চড়াও হয় অজ্ঞাত পরিচয়ের দুই দৃষ্কৃতী। আজিজকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করে পালিয়ে যায়। পরে বিষয়টি দেখতে পেয়ে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করেন স্থানীয়রা। অভিযোগের ভিত্তিতে ঘটনাটির তদন্ত শুরু করলে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

[আরও পড়ুন: সন্ত্রাসের দিন ফেরাতে চাইছে গুপকার জোট! কাশ্মীরে ‘আন্তর্জাতিক’ ষড়যন্ত্রের অভিযোগ স্বরাষ্ট্রমন্ত্রীর]

এপ্রসঙ্গে ম্যাঙ্গালুরুর বাজপে থানার পুলিশ জানায়, আক্রান্তের অভিযোগের ভিত্তিতে ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ। মসজিদের সামনে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টাও চলছে। আশাকরি খুব তাড়াতাড়ি তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে।

অন্যদিকে গত কয়েকমাস আগে বেঙ্গালুরুতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক অশান্তির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার শহরের প্রাক্তন মেয়র ও কংগ্রেস নেতা সম্পত রাজকে গ্রেপ্তার করে পুলিশ।  অশান্তির পরে একটি হাসপাতালে অসুস্থ অবস্থায় ভরতি হয়েছিলেন তিনি। পরে সেখান থেকে নিখোঁজ হয়ে যান। সম্প্রতি তাঁর এক অনুগামী রিয়াজুদ্দিনকে গ্রেপ্তার করার তাঁকে জেরা করে সম্পত রাজকে গ্রেপ্তার করা হল।

[আরও পড়ুন: কেন বিহারের মন্ত্রিসভায় নেই সুশীল মোদি? চাঞ্চল্যকর দাবি আরজেডি নেতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement