১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বঙ্গ বিজেপির সংগঠন নিয়ে অসন্তুষ্ট, দেখা করতে বলেও সুকান্তকে এড়িয়ে গেলেন শাহ

Published by: Sulaya Singha |    Posted: December 9, 2022 8:59 pm|    Updated: December 9, 2022 8:59 pm

Union home minister Amit Shah didn't meet Sukanta Majumder | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গ বিজেপির সংগঠন নিয়ে অসন্তুষ্ট অমিত শাহ। এতটাই ক্ষুব্ধ যে তলব করেও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে দেখাই করলেন না।

গোষ্ঠীকোন্দল মেটাতে আগামী মঙ্গলবার সুকান্ত ছাড়াও তলব করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। মঙ্গলবার বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ, জে পি নাড্ডা ও বিএল সন্তোষরা। থাকবেন পর্যবেক্ষক সুনীল বনশল, সহ-পর্যবেক্ষক অমিত মালব্য, মঙ্গল পাণ্ডেরা।

[আরও পড়ুন: ধর্মীয় মিছিল বন্ধ করার আরজি সুপ্রিম কোর্টে, খারিজ করলেন প্রধান বিচারপতি]

গোষ্ঠীকোন্দলে জর্জরিত বঙ্গ বিজেপি (WB BJP)। রাজ্যে দলের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় কেন্দ্রীয় নেতৃত্ব। দু’দিন রাষ্ট্রীয় কার্যকর্তাদের বৈঠকে বঙ্গের সংগঠন নিয়ে উদ্বেগপ্রকাশ করেন অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডারা। অসন্তোষ প্রকাশ করেন বাংলার দায়িত্বপ্রাপ্ত সুনীস বনশল, মঙ্গল পাণ্ডেরা। কিন্তু বৈঠকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাননি সুকান্ত মজুমদার ও অমিতাভ চক্রবর্তীরা। এই পরিস্থিতিতে সংগঠন নিয়ে বড় পদক্ষেপ করতে পারে কেন্দ্রীয় নেতৃত্ব। এমন ইঙ্গিত মিলছিল গেরুয়া শিবিরের তরফে। এরমধ্যেই রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumder) তলব করেন অমিত শাহ। বৃহস্পতিবার সংসদে নিজের ঘরে সুকান্তকে দেখা করতে বলেও এড়িয়ে যান স্বরাষ্ট্রমন্ত্রী। পরদিন অর্থাৎ শুক্রবারও সংসদে থাকলেও রাজ্য সভাপতির সঙ্গে সাক্ষাৎ করেননি। তিনি একা নন, আগামী সপ্তাহে শুভেন্দু অধিকারীকে নিয়ে দিল্লিতে আসার নির্দেশ পাঠিয়েছেন বলে সূত্রের খবর।

এদিকে, লোকসভার অধিবেশনে সবচেয়ে বেশি প্রশ্ন করার রেকর্ড গড়লেন সুকান্ত। প্রশ্নোত্তর পর্বে প্রশ্নের নিরিখে ‘ফার্স্ট বয়’ বিজেপি সাংসদ। সোশ‌্যাল মিডিয়ায় তথ‌্য দিয়ে বঙ্গ বিজেপির তরফে এমনই দাবি করা হয়েছে। ১৭তম লোকসভা অধিবেশনে ৪৮৪টি প্রশ্ন করে রেকর্ড গড়েছেন সুকান্ত মজুমদার। শুক্রবার রাজ‌্য বিজেপির তরফে দেওয়া তথ্যে দাবি করা হয়েছে, সুকান্ত মজুমদার সর্বোচ্চ ৪৮৪টি প্রশ্ন করেছেন। ৪৭৯টি প্রশ্ন করে দ্বিতীয় স্থানেও বিজেপিই সাংসদ বিদ্যুৎ বরণ মাহাতো। তৃতীয় স্থানে এনসিপির সাংসদ সুপ্রিয়া সুলে। তিনি ও বিজেপি সাংসদ সুধীর গুপ্তা ৪৭৬টি প্রশ্ন করেছেন। পরে দলীয় টুইটারে রাজ‌্য বিজেপি তথ‌্য দিয়ে দাবি করে, বঙ্গ বিজেপির সাংসদ জয়ন্ত রায় ৩৪২টি, খগেন মুর্মূ ২১৫টি, রাজু বিস্তা ১৬৭টি ও লকেট চট্টোপাধ‌্যায় ১৫৯টি প্রশ্ন করেছেন।

[আরও পড়ুন: উর্দি গায়ে ‘তৃণমূলের মঞ্চে’ ট্রাফিক ওসির সংবর্ধনা, বিতর্ক মাথাচাড়া দিতেই শোকজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে