BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

উর্দি গায়ে ‘তৃণমূলের মঞ্চে’ ট্রাফিক ওসির সংবর্ধনা, বিতর্ক মাথাচাড়া দিতেই শোকজ

Published by: Sayani Sen |    Posted: December 9, 2022 5:28 pm|    Updated: December 9, 2022 5:30 pm

Traffic OC felicitated by 'TMC', faces show cause । Sangbad Pratidin

সৌরভ মাজি, বর্ধমান: স্থানীয় ক্লাবের অনুষ্ঠান। তবে মঞ্চের চারপাশে লাগানো তৃণমূলের দলীয় পতাকা। ওই মঞ্চে  কর্তব্যরত অবস্থায় উর্দি গায়ে ট্রাফিক ওসি বিশ্বনাথ পাইন। সেখানে তাঁকে সংবর্ধনাও দেওয়া হয়। তা নিয়ে উঠল সমালোচনার ঝড়। বর্ধমানের গোলাপবাগ ট্রাফিক পোস্টের ওসি বিশ্বনাথ পাইনকে শোকজ করা হয়েছে। পুলিশ সুপারের দাবি, তাঁকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধেয় পূর্ব বর্ধমানের খাগড়াগড়ে স্থানীয় যুব সংঘ ক্লাবের অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান মঞ্চে তৃণমূলের দলীয় পতাকা লাগানো ছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক খোকন দাস, জেলা যুব তৃণমূল সভাপতি রাসবিহারী হালদার-সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। ওই অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন বর্ধমানের গোলাপবাগ ট্রাফিক পোস্টের ওসি বিশ্বনাথ পাইন। তাঁকে সংবর্ধনা দেওয়ার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

[আরও পড়ুন: ফের জেল হেফাজত অনুব্রতর, আদালতে রাইস মিলের অ্যাকাউন্ট সক্রিয় করার আরজি আইনজীবীর]

আর তা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। একজন উর্দিধারী পুলিশ আধিকারিক কীভাবে ওই মঞ্চে দাঁড়িয়ে সংবর্ধনা নিতে পারেন, সে প্রশ্ন উঠতে শুরু করে। বিজেপির জেলা সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্র তীব্র সমালোচনা করেন। বলেন, “এ রাজ্যের পুলিশ মমতা পুলিশে পরিণত হয়েছে। অন্যায় কাজের বিরুদ্ধে পুলিশ আধিকারিকদের আইনানুগ ব্যবস্থা নিক প্রশাসন।” তবে তৃণমূল নেতৃত্ব অভিযোগ নস্যাৎ করেছে। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “অনেক সময় বহু ক্লাব সমাজকল্যাণমূলক কাজ করে। সেখানে প্রশাসনিক কর্তাব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়। তাঁরা যান। তার মানে এই নয় যে তিনি কোনও দলের হয়ে কাজ করছেন।”

বর্ধমান ট্রাফিক ওসি বিশ্বনাথ পাইনও একই কথা বলেন। তাঁর দাবি, “আমাকে অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল। তাই গিয়েছিলাম। ওখানে বিধায়ক ছিলেন। ওই অনুষ্ঠানে আইসি থাকবেন বলেও জানতাম। বিধায়ক বারবার মঞ্চে উঠতে বলেন। তাই উঠেছিলাম।” জেলা পুলিশ সুপার কামনাশিস সেন জানান, বিতর্কের জেরে ট্রাফিক ওসিকে শোকজ করা হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির ‘আঁতুড়ঘর’ SSC অফিস, হাই কোর্টে চাঞ্চল্যকর রিপোর্ট সিবিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে