BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

অমিত শাহর চেন্নাই সফরে কাটল জট, বিজেপির সঙ্গে জোট অটুট রাখার সিদ্ধান্ত AIADMK’র

Published by: Biswadip Dey |    Posted: November 22, 2020 11:22 am|    Updated: November 22, 2020 11:22 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার দু’দিনের তামিলনাড়ু (Tamil Nadu) সফরে চেন্নাই (Chennai) এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আপাত ভাবে দেখলে তাঁর এই সফর সরকারি কর্মসূচি হলেও এর গুঢ় রাজনৈতিক তাৎপর্য আছে। বছর ঘুরলেই বাংলার মতো এই রাজ্যেও বিধানসভা ভোট। তামিলনাড়ুতেও পদ্ম ফোটাতে মরিয়া গেরুয়া শিবির। হাত আর ছ’মাস সময় আছে। তার আগে ভোটের কৌশল তৈরি করতে  রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করলেন করলেন শাহ।

তাঁকে স্বাগত জানাতে এদিন প্রোটোকল ভেঙে বিমানবন্দরে উপস্থিত হন মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী। উপমুখ্যমন্ত্রী ও পনিরসেলভম এবং রাজ্যের বিজেপি নেতা এল মুরুগানও বিমানবন্দরে উপস্থিত ছিলেন। বিমানবন্দর থেকে বেরিয়ে গাড়িতে উঠে পড়েন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে রাস্তার দু’ধারে উপস্থিত বিজেপি ও এডিএমকে সমর্থকদের দেখে গাড়ি থেকে নেমে পড়েন তিনি। এরপর বেশ কিছুটা ব্যস্ত সড়ক ধরে হেঁটেই যান তিনি। এই সময় জনতার উদ্দেশে হাত নাড়তে দেখা যায় তাঁকে।

[আরও পড়ুন: এবার ব্যাংকের লাইসেন্সের জন্য আবেদন করতে পারে টাটা-বিড়লারা, জল্পনা আম্বানিকে নিয়ে]

সম্প্রতি বিজেপি-এআইএডিএমকে সম্পর্ক ভাল যাচ্ছে না। বিজেপি তাদের ভেতৃভেল যাত্রার প্রচার ভিডিওতে গেরুয়া পতাকার নীচে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে এআইএডিএমকের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী এম জি রামচন্দ্রনের ছবি প্রদর্শন করে। তা নিয়ে এআইএডিএমকে-র সঙ্গে বিজেপির সম্পর্ক খারাপ হয়েছে। শুধু তাই নয়, ভেতৃভেল যাত্রা নিয়েই দ্বন্দ্ব দুই দলে। করোনা পরিস্থিতিতে এআইএডিএমকে সরকার বিজেপিকে যাত্রার অনুমতি দেয়নি। তবু তারা সংক্ষিপ্ত ও প্রতীকি যাত্রা বের করেছে। রাজ্য সরকারের অনুমতি না মেলায় ক্ষুব্ধ গেরুয়া শিবির।

এমনিতে এআইএডিএমকে-কে বিজেপির বন্ধু দল হিসাবেই দেখা হয়। তারা রাজ্যসভায় সরকারকে অনেক বিল পাস করাতে সাহায্য করে, যেখানে বিজেপির সংখ্যা গরিষ্ঠতা নেই। জল্পনা, প্রয়াত ডিএমকে নেতা এম করুণানিধির বড় ছেলে এম কে আলাগিরির সঙ্গে জোটের দিকে নজর দিচ্ছে বিজেপি। তিনি শাহর সঙ্গে দেখা করতে পারেন। এদিনই, ডিএমকের সাসপেন্ড হওয়া নেতা কে পি রামালিঙ্গম বিজেপিতে যোগ দিয়েছেন।

[আরও পড়ুন : মোদির দূরদৃষ্টিই আর্থিক বিকাশের পথ সুগম করছে, প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা মুকেশ আম্বানির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement