BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজ্যনেতাদের উপর ভরসা নেই, বাঙালির মন জিততে বাংলা শিখছেন অমিত শাহ!

Published by: Subhajit Mandal |    Posted: January 2, 2020 1:57 pm|    Updated: January 2, 2020 1:57 pm

Union Home Minister Amit Shah learning Bengali language

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা দখল করতে হলে বাংলার ভাষা ও সংস্কৃতি আয়ত্ব করতেই হবে। দেরিতে হলেও এই ধ্রুবসত্যটি অনুধাবন করতে পেরেছেন বিজেপি নেতারা। রাজ্য বিজেপির বিভিন্ন কর্মসূচিতে তাই ইদানিং দেখা যাচ্ছে বাঙালিয়ানার ছোঁয়া। বাঙালি আইকনদের প্রচারে ব্যবহার করারও মরিয়া চেষ্টা করা হচ্ছে। যাঁর সর্বশেষ উদাহরণ ঋত্ত্বিক ঘটক। তাঁর ছবির একটি অংশ প্রচারের কাজে ব্যবহার করেছে রাজ্য বিজেপি। কিন্তু, এতকিছু করা সত্ত্বেও রাজ্য বিজেপির উপর ভরসা করতে পারছেন না দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah)। তাই নিজেই নাকি বাংলা শিখছেন তিনি। এমনটাই খবর বিজেপি সূত্রের।

এমনিতে, রাজ্যের বিজেপি নেতারা কী বলছেন, কী কী কর্মসূচি নিচ্ছেন এবং বাংলার সংবাদমাধ্যমগুলি কী খবর ছাপছে বা দেখাচ্ছে, সব রিপোর্টই পাঠানো হয় অমিত শাহর কাছে। তিনি নিজে সব রিপোর্ট খতিয়ে দেখেন। এক্ষেত্রে তাঁর ভরসা অনুবাদক। বাংলার সবকিছু অনুবাদ করে শোনানো হয় বিজেপির সর্বভারতীয় সভাপতিকে। কিন্তু, আর অনুবাদকের উপর ভরসা রাখতে চাইছেন না তিনি। তাই একুশের বিধানসভা নির্বাচনে ভাষা যাতে কোনও বাধা হয়ে না দাঁড়ায় তা নিশ্চিত করতে নিজেই বাংলা শিখে নিতে চাইছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তাছাড়া বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের ধারণা, এই ভাষা সমস্যার জন্য অনেক সময় বিজেপির কথা বাংলার সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া যাচ্ছে না। সেই সমস্যার সমাধানের জন্যও বাংলা ভাষাটা জানা দরকার বলে মনে করছেন তিনি।

dilip-ghosh

[আরও পড়ুন: রাজস্থানে পরীক্ষায় বসতে বাধা পাক হিন্দু শরণার্থীকে, জট কাটাতে আসরে স্বয়ং শিক্ষামন্ত্রী]

বিজেপির রাজ্য নেতাদের বারাবারই ভাষা নিয়ে কটাক্ষের শিকার হতে হয়েছে। এমনকী খোদ রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও তাঁর ভাষা নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। সেঁটে দেওয়া হয়েছে বহিরাগত তকমা। সেসব এড়িয়ে বাংলা ও বাঙালির সঙ্গে একাত্মতা বাডানোর চেষ্টা করছে গেরুয়া শিবির। সূত্রের খবর, আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় এসে যথাসম্ভব বাংলায় বক্তব্য রাখতে পারেন অমিত। তবে, বিজেপি বা অমিত শাহ কারও তরফেই এ বিষয়ে সরকারিভাবে শিলমোহর দেওয়া হয়নি। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ আবার মনে করছেন, অমিতের বাংলা শেখার থেকেও জরুরি এরাজ্যের বিজেপি সাংসদদের হিন্দি শেখা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে