BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘রমজানের সময় বাড়িতে থেকেই নমাজ পড়ুন’, আবেদন মুখতার আব্বাস নকভির

Published by: Soumya Mukherjee |    Posted: April 13, 2020 4:55 pm|    Updated: April 23, 2020 6:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের সময় দেশের বিভিন্ন জায়গা থেকে আইন ভাঙার খবর পাওয়া যাচ্ছে। পুলিশকর্মীরা বাধা দিতে গেলে তাঁদের উপর চড়াও হচ্ছে দুষ্কৃতীরা। রবিবার এই ধরনের একটি ঘটনার জেরে হাত কাটা যায় পাঞ্জাব পুলিশের একজন ASI-এর। এখনও পর্যন্ত এই ঘটনায় ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন জায়গার মসজিদে সরকারি নির্দেশ অমান্য করে নমাজ পড়ার ঘটনাও সামনে এসেছে। সোশ্যাল মিডিয়ায় কিছু অশিক্ষিত মানুষ এই ব্যাপারে সাফাই দেওয়ার চেষ্টা করলেও মুসলিম সম্প্রদায়ের যথার্থ শিক্ষিত ব্যক্তিরা কড়া ভাষায় নিন্দা করেছেন এই ধরনের ঘটনার। এই পরিস্থিতিতে মুসলিম সম্প্রদায়ের মানুষের কাছে রমজানের সময় বাড়িতে থেকেই নমাজ পড়ার আবেদন জানালেন কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নকভি। সোমবার এই আবেদন জানিয়ে রমজানের সময় সবাইকে লকডাউনের নিয়ম মানতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতেও বললেন তিনি।

সোমবার সংখ্যালঘু বিষয়ক মন্ত্রক থেকে দেওয়া একটি বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে, কেন্দ্রীয় মন্ত্রী ও সেন্ট্রাল ওয়াকফ কাউন্সিলের চেয়ারম্যান মুখতার আব্বাস নকভি এই বিষয়ে সাত লক্ষের বেশি নথিভুক্ত মসজিদ, ঈদগা, ইমামবাড়া, দরগা ও ওয়াকফ বোর্ডের অন্তর্গত প্রতিষ্ঠানকে ইতিমধ্যেই নির্দেশ পাঠিয়েছেন। এই বিষয়ে বিভিন্ন ধর্মীয় নেতার সঙ্গে কথা বলার সময় লকডাউনের নিয়ম মানার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছেন।

[আরও পড়ুন: সুস্থতার ৩ দিনের মধ্যে ফের সংক্রমণ নয়ডার ২ রোগীর! উদ্বেগে চিকিৎসকরা ]

 

এবিষয়ে ভিডিও বার্তার মাধ্যমে সবার কাছে আবেদনও জানান মুখতার আব্বাস নকভি। তিনি বলেন, ‘২৪ এপ্রিল থেকে রমজানের পবিত্র মাস শুরু হবে। এই সময়ে সমস্ত মুসলিমদের কাছে মসজিদ বা ঈদগায় না যাওয়ার অনুরোধ করব। তাঁদের বলব, করোনা নামক ভাইরাসের ফলে সৃষ্টি হওয়া এই মহামারির সময় সবাই বাড়ি থেকে নমাজ পড়ুন।’

[আরও পড়ুন: অসমে করোনা আতঙ্ক, ডিটেনশন ক্যাম্প থেকে বন্দি মুক্তিতে সায় সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement