BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লখিমপুর কাণ্ডে জামিন পেলেন না স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্র

Published by: Monishankar Choudhury |    Posted: October 14, 2021 10:34 am|    Updated: October 14, 2021 10:34 am

Union Minister's Son Denied Bail In UP Farmers Killing Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখিমপুর কাণ্ডে জামিন পেলেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে তথা মূল অভিযুক্ত আশিস মিশ্র (Ashish Mishra)। বুধবার তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয় আদালত।

[আরও পড়ুন: Coronavirus: গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, উৎসবের মরশুমে বাড়ছে উদ্বেগ]

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, সরকারি আইনজীবী এস পি যাদব জানিয়েছেন, বিচারক চিন্তারামের এজলাসে জামিনের আরজি জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র। কিন্তু তাঁর সেই আরজি নাকচ করে দেন বিচারক। একইসঙ্গে, তাঁর সঙ্গী তথা মামলার আরও এক অভিযুক্ত আশিস পাণ্ডেকেও জামিন দেননি বিচারক। এদিকে, মঙ্গলবার লখিমপুর খেরি ঘটনার সঙ্গে জড়িত শেখর ভারতী নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। এদিন তাঁকে তিনদিনের পুলিশ হেফাজত দেয় আদালত। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট চারজন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উল্লেখ্য, লখিমপুরের ঘটনায় রীতিমতো মুখ পুড়েছে দেশের শাসকদলের। দলের অন্দরে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা হলেও প্রকাশ্যে মুখ খুলছেন না কেউই। আর এই সুযোগে চাপ বাড়াচ্ছে বিরোধী শিবির। বুধবার অর্থাৎ গতকাল লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনিকে বরখাস্ত করার দাবি জানিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে কংগ্রেসের একটি প্রতিনিধি দল। রাহুল গান্ধীর (Rahul Gandhi) নেতৃত্বাধীন প্রতিনিধিদলে ছিলেন মল্লিকার্জুন খাড়্গে, প্রিয়াঙ্কা গান্ধী একে অ্যান্টোনিদের মতো প্রথম সারির নেতারা।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশ গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র (Ajay Mishra) টেনির ছেলে আশিস মিশ্র মনু। তাঁকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। কংগ্রেসের দাবি, কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে বরখাস্ত করতে হবে।

[আরও পড়ুন: বাংলা-সহ ৩ রাজ্যের আরও ভিতরে ঢুকতে পারবে BSF, শাহের মন্ত্রকের নির্দেশে বাড়ল ক্ষমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement