BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনাবিধি ভঙ্গের ‘শাস্তি’, উত্তরপ্রদেশে লক-আপে পুলিশের মারে মৃত্যু কিশোরের

Published by: Abhisek Rakshit |    Posted: May 22, 2021 12:15 pm|    Updated: May 22, 2021 1:44 pm

UP: 17-Yr-Old 'Thrashed' By Police For Selling Vegetables During Covid Curfew, Dies | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় রাজ্যজুড়ে জারি লকডাউন। জারি একাধিক কোভিডবিধি। কিন্তু সেই বিধি ভঙ্গ করায় ১৭ বছর বয়সি এক সবজি বিক্রেতাকে বেধড়ক মার উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশের। প্রথমে রাস্তায় এবং পরে জেলের ভিতরও মারা হয় তাকে। আর সেই মারের চোটেই মর্মান্তিক মৃত্যু হল তার। আর এই ঘটনায় ফের একবার প্রশ্নের মুখে যোগী প্রশাসন। শেষপর্যন্ত অবশ্য সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পড়ে ২ কনস্টেবল এবং ১ হোমগার্ডকে বরখাস্ত করা হয়েছে।

জানা গিয়েছে, ঘটনাটি উত্তরপ্রদেশের উন্নাওয়ের বঙ্গারমাও শহরের ভাটপুরী এলাকার। স্থানীয় একটি বাজারে সবজি বিক্রি করত ফয়জল। কিন্তু বর্তমানে সমস্ত জায়গায় জারি কারফিউ। এই পরিস্থিতিতে অন্যান্য দিনের মতো এদিনও সবজি বিক্রি করে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল সে। তখনই সেখানে আসে অভিযুক্ত কনস্টেবল এবং তাঁর সহকর্মীরা। কারফিউ অগ্রাহ্য করে কেন ফয়জল রাস্তায়? এই প্রশ্ন তুলে তাকে বেধড়ক মারধর করে ওই পুলিশকর্মীরা। এই সময় স্থানীয়রা বাধা দিলেও তাঁরা শোনেননি। শেষে ফয়জলকে থানায় তুলে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে গিয়েও রেহাই পায়নি ওই কিশোর। জেলের ভিতরেও বেধড়ক মারধর করা হয় তাকে। শেষপর্যন্ত ওই কিশোরের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে স্থানীয় কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

[আরও পড়ুন: হরিয়ানার জেল থেকে প্যারোলে মুক্তি ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের, জানেন কেন?]

এই ঘটনার পরেই স্থানীয়রা পুলিশের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ শুরু করে। দোষী পুলিশ কর্মীদের শাস্তির দাবি তোলে মৃত ফয়জলের পরিবারের লোকজন। পরিস্থিতি খারাপ হওয়ায় পদক্ষেপ করে পুলিশ। উন্নাও পুলিশের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, “অভিযোগ পাওয়ার পরে ২ কনস্টেবল ও ১ হোম গার্ডকে বরখাস্ত করা হয়েছে। মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

 

[আরও পড়ুন: এবার উত্তরপ্রদেশে তৈরি হবে কোভ্যাক্সিন, প্রতি মাসে ১ কোটি টিকা উৎপাদনই লক্ষ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement