BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যোগীর রাজ্যে শিশুকে পিষল মন্ত্রীর কনভয়, ক্ষতিপূরণের ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 29, 2017 6:14 am|    Updated: October 29, 2017 6:14 am

UP: 5-year-old hit by car in minister's cavalcade dies

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই সর্ষে খেতের উপর দিয়ে কনভয় চালিয়ে বিতর্কে জড়িয়েছিলেন কারামন্ত্রী জয় কুমার সিং। আর এবার মন্ত্রীয় কনভয়ের ধাক্কায় প্রাণ গেল পাঁচ বছরের এক শিশুর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন দেশে ভিআইপি কালচার অবলুপ্ত করতে চাইছেন, তখন বিজেপিশাসিত উত্তরপ্রদেশে নেতা-মন্ত্রীদের ঔদ্ধত্যে নাজেহাল সাধারণ মানুষ। জানা গিয়েছে, শনিবার রাতে গোন্ডা জেলার কর্নেলগঞ্জ-পারসপুর রুটে অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী ওম প্রকাশ রাজভরের কনভয় পিষে দেয় ওই শিশুকে। ঘটনাস্থলেই মারা যায় সে। ঘটনায় বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগে এফআইআর করেছে নিহতের পরিবার। ঘাতক গাড়িটিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ। মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

[কনভয় পিষে দিল সর্ষে খেত, বিতর্কে যোগীর রাজ্যের মন্ত্রী]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম শিবা। তাঁর পরিবারের লোকেদের দাবি, শনিবার রাতে মা ও কাকিমার সঙ্গে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল সে। সেইসময় আচমকাই মন্ত্রীর কনভয়ের একটি গাড়ি তাকে ধাক্কা মারে। রাস্তায় পড়ে যাওয়ার পর, তাকে পিষে দিয়ে চলে যায় গাড়িটি। ঘটনাস্থলেই মারা যায় শিবা। নিহতের বাবা বলেন, ‘আমার ছেলে রাস্তার বাঁ দিক দিয়ে যাচ্ছিল। মন্ত্রী কনভয়ের একটি গাড়ি ওকে পিষে দিয়ে চলে যায়।’  তাঁর অভিয়োগ, দুর্ঘটনার পরও ঘাতক গাড়িটিকে থামাননি চালক। তবে যে গাড়িতে মন্ত্রীর নিরাপত্তারক্ষীরা ছিলেন, সেই গাড়িতে কিছুক্ষণের জন্য দাঁড়িয়েছিল। পরে সেটিও চলে যায়।  ঘটনায় তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। দোষীদের শাস্তির দাবিতে মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। পুলিশকে মৃতদেহ উদ্ধার বাধা দেওয়া হয়। ঘটনায় বেপরোয়া গাড়ি চালানো ও গাফিলতির অভিযোগে এফআইআর করেছেন নিহতের বাবা। ঘাতক গাড়িটিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ। নিহতর পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক অনুদানে দেওয়া কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এদিকে তাঁর কনভয়ের গাড়ির ধাক্কায় শিশুর মৃত্যুতেও কোনও হেলদোল নেই মন্ত্রী ওম প্রকাশ রাজভরের। মন্ত্রীমশাইয়ের দাবি, তিনি নাকি কিছই বুঝতে পারেননি। যখন দুর্ঘটনার কথা জানতে পারেন, তখন তিনি ২৫ কিমি দুরে চলে গিয়েছিলেন। তাই দুর্ঘটনাস্থলে আর ফিরে আসতে পারেননি। বস্তুত, স্থানীয় মানুষদের বিক্ষোভ চলায় পুলিশও তাঁকে দুর্ঘটনাস্থলে যেতে বারণ করেছিল বলে দাবি করেছেন তিনি।

[বিজেপি বিধায়কের স্বামীর দাদাগিরি, টোলপ্লাজার কর্মীদের বেধড়ক মার]

প্রসঙ্গত, বৃহস্পতিবার পথভোলা গরুদের দৌরাত্ম্যে ফসলের ক্ষতি আটকাতে একটি গোশালার উদ্বোধন করতে গিয়েছিলেন যোগী সরকারের কারামন্ত্রী জয় কুমার সিং। কিন্তু, তিনি নিজেই সর্ষে ক্ষেতের উপর গাড়ি তুলে দেন। নষ্ট হয় তিন বিঘা জমির সর্ষে ক্ষেত।

 

 

[দেশের প্রথম ভোটারের জন্য এলাহি আয়োজনের বন্দোবস্ত কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে