BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বন্দেমাতরম’ গাইতে না চাওয়া চিন্তার বিষয়: যোগী আদিত্যনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 9, 2017 5:28 am|    Updated: December 16, 2019 4:46 pm

UP CM Yogi Adityanath lashed out at the controversy over Vande Mataram in the state

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বন্দেমাতরম’ গাইতে না চাওয়া নিয়ে ইতিমধ্যেই উত্তরপ্রদেশ জুড়ে চলছে তীব্র চাপানউতোর। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন নবনির্বাচিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সাফ জানালেন ‘বন্দেমাতরম’ গাইতে অস্বীকার করা বা বিরোধিতা করাটা খুবই চিন্তার বিষয়।

[রাষ্ট্রসংঘের সর্বকনিষ্ঠ ‘শান্তির দূত’ হতে চলেছেন মালালা ইউসুফজাই]

শনিবার উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের আইনি উপদেষ্টা এস এস উপাধ্যায়ের লেখা একটি বই প্রকাশে বক্তব্য রাখেন আদিত্যনাথ। উপস্থিত ছিলেন রাজ্যপালও। সেখানেই তিনি বলেন, ‘কয়েকদিন আগে এলাহাবাদ হাইকোর্টের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম। সেখানে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জে এস খেহের। অনুষ্ঠানটি শুরুতে ‘বন্দেমাতরম’ গাওয়া হয়েছিল। তবে দুর্ভাগ্যবশত রাজ্যে কেউ কেউ ‘বন্দেমাতরম’ গাওয়ার বিরুদ্ধে নিজেদের মত দিয়েছেন। যা সত্যিই খুব চিন্তার বিষয়।’ এদিনের অনুষ্ঠানে রাজ্যপালেরও ভূয়সী প্রশংসা করেন আদিত্যনাথ।

[দেশবিরোধী কার্যকলাপে কেন্দ্রীয় হস্তক্ষেপের হুঁশিয়ারি দিলেন কৈলাস বিজয়বর্গীয়]

এর আগে মীরাট মিউনিসিপ্যাল কর্পোরেশনের বেশ কয়েকজন সদস্য কর্পোরেশন হলে ‘বন্দেমাতরম’ গাইতে অস্বীকার করেন। এরপর গত সপ্তাহে মীরাটের মেয়র হরিকান্ত আলুয়ালিয়া জানিয়েছিলেন, যেসব সদস্য ‘বন্দেমাতরম’ গাইতে অস্বীকার করবেন, তাঁদের ভবিষ্যতে নগর নিগমের কোনও কাজে অংশ নিতে দেওয়া হবে না। এই ঘটনার পরেই মুখ্যমন্ত্রীর এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

[স্বামীর মৃত্যুসংবাদ ব্রেকিং নিউজে পড়লেন এই সঞ্চালক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে