BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গি সন্ধানে এই তিন জেলার পাসপোর্ট খতিয়ে দেখবে পুলিশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 31, 2017 10:57 am|    Updated: October 31, 2017 10:57 am

UP cops to scan passports to nail terrorists

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদের বিরুদ্ধে এবার বড়সড় পদক্ষেপ উত্তরপ্রদেশ পুলিশের। সন্দেহভাজন জঙ্গিদের খোঁজে দেওবন্দ ও পার্শ্ববর্তী দুই জেলা মুজফফরনগর ও সাহারানপুরের বাসিন্দাদের পাসপোর্ট খতিয়ে দেখা হবে।

পুলিশ সূত্রে খবর, ওই তিন জেলার বহু পাসপোর্ট ধারকের সঙ্গে যোগসাজশ রয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলির। সম্প্রতি, দুই বাংলাদেশি জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁদের কাছে ভারতীয় পাসপোর্ট পাওয়া যায়। সেখানে দেওবন্দের ঠিকানা পাওয়া যায়। তারপরই নড়েচড়ে বসে নিরাপত্তামহল। পুলিশ মনে করছে দেওবন্দ-সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে লুকিয়ে রয়েছে বহু জঙ্গি। এই দেওবন্দেই রয়েছে ইসলামীয় শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ।

[ভারতকে চাপে ফেলতে ব্রহ্মপুত্রের গতিপথ বদলাচ্ছে চিন]

উত্তরপ্রদেশে বড়সড় নাশকতার সম্ভাবনা রয়েছে বলে হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তারপরই সন্দেহভাজনদের উপর নজরদারি বাড়ায় পুলিশের সন্ত্রাস দমন শাখা। রাজ্যের সমস্ত জেলাগুলিতে জারি করা হয় সতর্কতা। একই সঙ্গে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের শনাক্ত করে ফেরত পাঠানোর নির্দেশও দেয় যোগী সরকার। এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, নিরাপত্তা রক্ষার খাতিরেই এই অভিযান। জাতধর্মের বিভেদ না করে ওই জেলাগুলির সকলেরই পাসপোর্ট খতিয়ে দেখা হবে।

গত আগস্ট মাসে মুজফফরনগর থেকে আবদুল্লা আল মামন নামের এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়। সে জঙ্গি গোষ্ঠী আনসারুল্লা বাংলা টিমের সদস্য, বহু বছর ধরে দেওবন্দে ছিল ওই জঙ্গি। এ মাসে ফের উত্তরপ্রদেশ এটিএস সাহারানপুর থেকে পাকড়াও করে আর এক বাংলাদেশি জঙ্গিকে, তার কাছ থেকে আইসিসের বইপত্র উদ্ধার হয়েছে। এই দু’জনের গ্রেপ্তারির পর পশ্চিম উত্তরপ্রদেশ থেকে ২০ জনের মত সন্দেহভাজন বাংলাদেশি নাগরিক স্রেফ উবে গিয়েছে বলে জানায় পুলিশ। তার জেরেই এই পাসপোর্ট খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন।

[‘স্পনসর’ চন্দ্রবাবু সরকার, সিঙ্গাপুর সফরে অন্ধ্রের কৃষকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে