BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আরও কড়া হবে গো-হত্যার শাস্তি, হুঁশিয়ারি উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 19, 2017 10:18 am|    Updated: June 19, 2017 10:18 am

UP Deputy CM issues stern warning to people slaughtering Cow

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধ করতে হবে বেআইনি কসাইখানা। শত বিতর্ক সত্ত্বেও আইনটি এনেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার গো-হত্যার বিরুদ্ধে প্রকাশ্যে হুঙ্কার দিলেন তাঁর ডেপুটি কেশবপ্রসাদ মৌর্য। জানালেন, এবার রাজ্যে গো-হত্যা করলেই মিলবে আরও কড়া শাস্তি। আর জাতীয় নিরাপত্তা আইন ও গ্যাংস্টার অ্যাক্ট অনুযায়ী নির্ধারিত হবে এই শাস্তির বিধান।

[কেন্দ্রের গো-ফরমান গোয়ার জন্য প্রযোজ্য নয়, সাফাই পারিকরের]

চলতি মাসের প্রথমদিকেই মিলেছিল খবর, এবার গো-হত্যা রুখতে জাতীয় নিরাপত্তা আইন (NSA) ও গ্যাংস্টার অ্যাক্টের আওতায় এই অপরাধকে আনছে উত্তরপ্রদেশ সরকার। এ বিষয়ে উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, যদি জাতীয় নিরাপত্তা আইনের আওতায় এই অপরাধকে আনা হয় তাহলেই এই অপরাধ রোখা সম্ভব। যারা অবৈধভাবে পশুহত্যা কিংবা পশুপাচার করে, তারা উপযুক্ত শাস্তি পাবে। আর যারা এই ধরনের কাজ করার পরিকল্পনা এখনও করছে, তাদের মধ্যে ভয়ের সঞ্চার করা যাবে।

যদি গো-হত্যার বিরুদ্ধে কড়া পদক্ষেপ না নেওয়া হয়, তাহলে এই ধরনের অপরাধ বাড়তেই থাকবে। মানুষের মধ্যে শাস্তির ভয় থাকলে তবেই তারা অপরাধমূলক কাজ থেকে বিরত থাকবেন বলে মনে করেন কেশবপ্রসাদ মৌর্য। তাঁর আশা, অন্তত উত্তরপ্রদেশে এই আইন চালু হওয়ার পর আর কেউ গোমাতার গলায় ছুরি বসানোর সাহস করবে না।

[রাষ্ট্রপতি পদে বিজেপির চমক, প্রার্থী বিহারের রাজ্যপাল রামনাথ কোবিন্দ]

প্রসঙ্গত, ক্ষমতায় আসার পরপরই রাজ্যে অবৈধ কসাইখানা বন্ধের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কিন্তু তারপরে রাজ্যজুড়ে বিক্ষোভ শুরু হয়ে যায়। কিন্তু এরপরও নিজের সিদ্ধান্তে অটল ছিলেন যোগী। ফের সেই বিতর্ককে নতুন করে উসকে দিল তাঁর উপ-মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, এমনটাই মনে করছেন অনেকে। 

[শহিদদের স্মৃতিতে একদিনের বেতন উৎসর্গ কাশ্মীর পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে