BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মন্ত্রী আসবেন হাসপাতালে, বের করে দেওয়া হল রোগীদের!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 28, 2017 7:31 am|    Updated: May 28, 2017 7:31 am

UP minister visits hospital, patients were sent outside

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ মন্ত্রীমশাই হাসপাতাল পরিদর্শন করতে আসছেন বলে কথা। তাই শুধু হাসপাতাল চত্বরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখলেই তো হবে না, হাসপাতালে রোগীর চাপও যে তেমন নেই, সেটাও তো মন্ত্রীমশাইকে বোঝাতে হবে। তাই অগত্যা তড়িঘড়ি বিভিন্ন ওয়ার্ড থেকে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে গেল হাসপাতাল কর্তৃপক্ষ। যাদের মধ্যে অনেকেরই শারীরিক অবস্থা রীতিমতো সংকটজনক। তবে এভাবেও যে অবস্থা পুরোপুরি সামাল দেওয়া গেল, এমনটা নয়। তাই অনেকেই আবার অক্সিজেন সিলিন্ডার বা স্যালাইনের বোতল নিয়ে প্রখর রোদে হাসপাতালে মাঠেই দাঁড়িয়ে থাকতে হল। এমনই অমানবিক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের আগ্রার সরোজিনী নাইডু মেডিক্যাল কলেজে।

[সিবিএসই-র দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশ, কীভাবে জানবেন রেজাল্ট?]

জানা যাচ্ছে, শনি্বার হাসপাতালে পরিস্থিতি খতিয়ে দেখতে সরোজিনী নাইডু মেডিক্যাল কলেজে যান উত্তরপ্রদেশের কারিগরী ও স্বাস্থ্য শিক্ষামন্ত্রী আশুতোষ ট্যান্ডন। মন্ত্রীমশাইয়ের সফরকে ঘিরে সকাল থেকেই হাসপাতালে ছিল সাজো সাজো রব। ভাবমূর্তি ঠিক রাখতে হাসপাতাল চত্বর সাফাইয়ের কাজে নেমে পড়েন কর্মীরা। প্রতিটি স্ট্রেচার পরিষ্কার করে চাদর নিয়ে মুড়ে ফেলা হয়, প্রতিটি যন্ত্রপাতি ধুয়ে মুছে চকচকে করে ফেলা হয়। পাশাপাশি, আপদকালীন বিভাগে ভিড় কমাতে রোগীদেরও অন্যত্র চলে যেতে বলা হয় বলে অভিযোগ। আর যাঁদের হাসপাতালে অন্য কোথাও জায়গা দেওয়া সম্ভব হয়নি, তাঁদের ৪৫ ডিগ্রি গরমের মধ্যে হাসপাতালের মাঠে পাঠিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত এক চিকিৎসক জানিয়েছেন, রোগীদের বলা হয়, এটা দু-এক ঘণ্টার ব্যাপার। মন্ত্রী চলে গেলেই, সব কিছু ফের আগের মতোই হয়ে যাবে।

[দেশে প্রথমবার থাবা Zika ভাইরাসের, নিশ্চিত করল WHO]

দিন কয়েক আগে প্রচন্ড জ্বর নিয়ে হাসপাতালের এমার্জেন্সিতে ভর্তি হয়েছিল দশমাসের এক শিশু। তাকেও প্রচন্ড গরমে হাসপাতালের মাঠে বের করে দেওয়া হয়। ওই শিশুটির মা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা এতটাই সংকটজনক, যে ভর্তির পর থেকেই আইভি ড্রপ চলছে। ওই অবস্থাতেই হাসপাতালের কর্মীরা কিছুক্ষণের জন্য শিশুটিকে হাসপাতাল থেকে বের করে নিয়ে যেতে বলে।

[জানেন, দেশের প্রধানমন্ত্রী হিসেবে কোন কৃতিত্বটি শুধু মোদিরই?]

তবে এতকিছু করেও অবশ্য শেষরক্ষা হয়নি। হাসপাতাল পরিদর্শন করে সন্তুষ্ট হননি উত্তরপ্রদেশের কারিগরী ও স্বাস্থ্যশিক্ষামন্ত্রী আশুতোষ ট্যান্ডন। বর্হিবিভাগে পানীয় জলের ব্যবস্থা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। মন্ত্রীকে হাতের কাছে পেয়ে ফার্মেসি বিভাগ নিয়ে অভিযোগ জানান রোগীরা।

 [জুলাইয়ের শেষেই রাজনৈতিক দল গড়ছেন রজনীকান্ত!]

এদিকে মন্ত্রীর পরিদর্শন আসার কারণে আপদকালীন বিভাগের রোগীদের অন্যত্র সরিয়ে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন সরোজিনী নাইডু হাসপাতালে অধ্যক্ষ সরোজ সিং। তিনি বলেন, হাসপাতালে মন্ত্রী থাকাকালীন রোগীদের কোনও সমস্যা হয়েছে, এমন কোনও খবর তাঁর কাছে নেই। কোনও রোগীকেই আপদকালীন বিভাগে অন্যত্র সরে যেতেও বলা হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে