৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিখোঁজ করোনা রোগীর দেহ মিলল নর্দমায়, কাঠগড়ায় বারাণসীর হাসপাতাল

Published by: Soumya Mukherjee |    Posted: August 25, 2020 1:35 pm|    Updated: August 25, 2020 1:35 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণ বৃদ্ধির মাঝেই করোনা আক্রান্তের মৃতদেহ লুকিয়ে শেষকৃত্যের অভিযোগ উঠছে বিভিন্ন রাজ্যে। বিষয়টি নিয়ে চলছে বিতর্কও। যদিও কোনও রাজ্যের তরফেই এই ধরনের অভিযোগের কথা স্বীকার করা হয়নি। সম্পূর্ণ গুজব বলে উড়িয়ে দেওয়া হয়েছে। এবার কিডনির জন্য করোনা আক্রান্ত যুবককে খুন করার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের বারাণসীতে। বিষয়টি প্রকাশ্য আসার পর প্রবল বিতর্ক তৈরি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে করোনায় আক্রান্ত এক যুবককে উত্তরপ্রদেশের বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় ((BHU)) ও হাসপাতালে ভরতি করা হয়েছিল। এরপর গত ২৩ আগস্ট ওই হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যান তিনি। কোথাও খুঁজে না পেয়ে তাঁর পরিবারের লোকেরা ডাফির লংকা পুলিশ স্টেশনে একটি নিখোঁজ ডায়েরি করেন। আর তার ঠিক একদিন বাদেই হাসপাতালের একটি নর্মদার পাশ থেকে উদ্ধার হয় ওই যুবকের মৃতদেহ। বিষয়টি কেন্দ্র করে উত্তেজিত হয়ে পড়েন মৃতের পরিবারের লোকেরা। এই ধরনের ঘটনা কেন ঘটল তা জানতে চেয়ে হাসপাতালে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ভাঙচুরও চালান। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

[আরও পড়ুন: পিএম কেয়ারের টাকায় কেনা ভেন্টিলেটরের দামে ব্যাপক কারচুপির অভিযোগ! ফাঁস RTI-এ]

মৃতের পরিবারের অভিযোগ, একটি দুর্ঘটনায় জখম হওয়ার জেরে গত সপ্তাহে ওই যুবককে বেনারস হাসপাতালে ভরতি করা হয়েছিল। পরে তাঁর শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়। তাই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। কিন্তু, ২৩ তারিখ হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়ে যুবকটি নিখোঁজ হয়ে গিয়েছেন। পরের দিন নর্মদার কাছ থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। ওই হাসপাতাল থেকে আগেও মানুষের শরীরের অঙ্গ খুলে নিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। এই যুবককেও কিডনি (Kidney)’ র জন্য খুন করা হয়েছে বলে মনে হচ্ছে। 

[আরও পড়ুন: নেপাল সীমান্ত দিয়ে ভারতে অনু্প্রবেশের চেষ্টা, উত্তরপ্রদেশে গ্রেপ্তার চিনের যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement