BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সিভিল সার্ভিস পরীক্ষায় পাশ করেছেন ‘‌রাহুল মোদি’! নাম দেখে ‌অবাক নেটিজেনরা

Published by: Abhisek Rakshit |    Posted: August 4, 2020 7:03 pm|    Updated: August 4, 2020 7:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং রাহুল গান্ধী (Rahul Gandhi)। একজন দেশের প্রধানমন্ত্রী। অন্যজন, সাংসদ তথা দেশের প্রধান বিরোধী দলের অন্যতম পরিচিত মুখ এবং প্রাক্তন সভাপতিও। এবার দু’‌জনকেই একসঙ্গে দেখা গেল সদ্য প্রকাশিত সিভিল সার্ভিসে‌র ‌পরীক্ষায় সফল হওয়া পরীক্ষার্থীদের নামের ক্রমতালিকায়। না, অবাক হবেন না। মোদি বা রাহুল–দু’‌জনের কেউই এই পরীক্ষায় বসেননি। আবার UPSC কর্তৃপক্ষের তরফেও কোনও ভুল হয়নি। আসলে ২০১৯ সালের সিভিল সার্ভিস পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে রাহুল মোদি নামে একজন। আর তাই তালিকা প্রকাশ্যে আসতেই ৪২০ নম্বরে থাকা ওই নামটি নিয়েই নেটদুনিয়ায় শুরু হয়েছে আলোচনা।

[আরও পড়ুন: সমুদ্র সৈকতে ভেসে এল ১৫ ফুট লম্বা রহস্যময় প্রাণীর মৃতদেহ, নেটদুনিয়ায় ভাইরাল ছবি]

করোনা আবহে চলতি বছরের সিভিল সার্ভিস পরীক্ষা (Civil Services exam) এখনও স্থগিত। তবে আগের বছরের সফল পরীক্ষার্থীদের তালিকা মঙ্গলবার প্রকাশিত হয়েছে। প্রথম হয়েছেন প্রদীপ সিং। মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন প্রতিভা বর্মা। তবে সবাইকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রে কিন্তু ‘‌রাহুল মোদি’ (Rahul Modi) নামটাই। ক্রমতালিকায় ৪২০ ন‌ম্বরে থাকা রাহুল নামে ওই ব্যক্তির রোল নং ৬৩১২৯৮০। আর উপরের দিকে নাম থাকায় কেন্দ্রের উঁচু পদেই আসীন হতে চলেছেন তিনি।

names

 

এর আগে গত বছর সেপ্টেম্বরে শেষ হয়েছিল সিভিল সার্ভিসের লিখিত পরীক্ষা। তারপর চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ইন্টারভিউ এবং পার্সোনালিটি টেস্ট। তারপরই এদিন ৮২৯ জন সফল পরীক্ষার্থীর তালিকা প্রকাশিত হয়েছে। এবছরই তালিকায় EWS ‌সিস্টেম অন্তর্ভুক্ত করা হয়েছে। যেখানে আর্থিকভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের সংরক্ষণ দেওয়া হয়েছে। তাতে পাশ করেছেন ৭৮ জন। তবে ১১ জনের ফলাফল এখনও প্রকাশ করা হয়নি। এদিকে, করোনার কারণে চলতি বছরের সিভিল সার্ভিস পরীক্ষা এখনও নেওয়া সম্ভব হয়নি। গত ৩১ মে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও ৪ অক্টোবর পর্যন্ত তা স্থগিত করা হয়েছে।

[আরও পড়ুন: ধন্য কৃচ্ছসাধন! রাম মন্দির দেখবেন বলে ২৮ বছর ধরে উপোসী এই বৃদ্ধা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement