২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অমানবিক, মাস্ক না পরায় যুবকের হাতে-পায়ে পেরেক পোঁতার অভিযোগ যোগীর পুলিশের বিরুদ্ধে!

Published by: Abhisek Rakshit |    Posted: May 26, 2021 8:32 pm|    Updated: May 26, 2021 8:32 pm

Uttar Pradesh: Cops alleged of nailing man's limbs for not wearing mask; police deny charges | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্যে ফের অনাচার। মাস্ক না পরায় এক যুবকের হাতে-পায়ে পেরেক পুঁতে দেওয়ার অভিযোগ উঠল পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে। ইতিমধ্যে পুলিশের উচ্চপদস্থ কর্তাদের কাছে বিচার চেয়ে চিঠিও লিখেছেন ওই যুবকের মা। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ মে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বরেলির বারাদারিতে। ওই যুবকের মা জানিয়েছেন, ঘটনার দিন তিনজন পুলিশ আধিকারিক মাস্ক না পরায় আচমকাই তাঁর ছেলেকে তুলে নিয়ে যান। এরপর তিনি থানায় গেলে তাঁকে জানানো হয়, ছেলেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তন্নতন্ন করেও ওই যুবকের খোঁজ মেলেনি। শেষে কয়েকঘণ্টা পর হাতে-পায়ে পেরেক পোঁতা অবস্থায় যুবককে উদ্ধার করা হয়। এরপরই ওই পুলিশ অফিসারদের নামে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেন ওই মহিলা।

[আরও পড়ুন: সংকটের মধ্যেও দেশে নষ্ট ৬.৩ শতাংশ টিকা! একাধিক রাজ্যের পারফরম্যান্সে অখুশি কেন্দ্র]

পরবর্তীতে সংবাদমাধ্যমকে এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, “আমার ছেলে সোমবার দিন সকাল ১০টা নাগাদ রাস্তায় বসেছিল। আচমকাই কয়েকজন পুলিশকর্মী সেখানে আসেন। তাঁরা প্রত্যেককে মাস্কের ব্যাপারে প্রশ্ন করতে শুরু করেন। ওঁরা আমার ছেলেকে আটক করে, তারপরই ঝামেলা শুরু হয়।” এরপরই থানায় গিয়ে ছেলের ব্যাপারে খোঁজখবর করায় তাঁকে বলা হয় ছেলেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তন্নতন্ন করেও ওই যুবকের খোঁজ মেলেনি। শেষে আহত অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। পরবর্তীতে আবার থানায় যান ওই মহিলা। এবার অভিযোগ জানাতে। জবাবে পুলিশ আধিকারিকরা তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন। ছেলেকে গ্রেপ্তার করার হুমকিও দেন। শেষপর্যন্ত দোষীদের কড়া শাস্তির দাবিতে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও জানান তিনি। যদিও সম্পূর্ণ অভিযোগ উড়িয়ে দিয়েছেন পুলিশ আধিকারিকরা। এই প্রসঙ্গে এসএসপি রোহিত সাজওয়ান বলেন, “ওই যুবকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক অভিযোগ রয়েছে। এই ধরনের অভিযোগের দোহাই দিয়ে ওই যুবক বাঁচার চেষ্টা করছে। তার তোলা সমস্ত অভিযোগই ভুয়ো।”

[আরও পড়ুন: টিকাকরণের সার্টিফিকেটের ছবি সোশ্যাল মিডিয়ায় দিচ্ছেন? বড় সমস্যায় পড়তে পারেন, সতর্ক করল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে