Advertisement
Advertisement

বিস্ফোরণের হুমকি চিঠি, কড়া নিরাপত্তা সঙ্কটমোচন মন্দিরে

যে কোনও মুহূর্তে হতে পারে বিস্ফোরণ!

Varanasi temple gets explosion threat
Published by: Utsab Roy Chowdhury
  • Posted:December 5, 2018 2:20 pm
  • Updated:December 5, 2018 2:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণের হুমকি চিঠি এল বারাণসীর সঙ্কটমোচন মন্দিরে। মন্দিরের প্রধান পুরোহিত বিশ্বম্ভর নাথ মিশ্র আজ একথা জানান। এরপরই মন্দিরে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

[মায়ানমারের উপর চাপ বাড়িয়ে রোহিঙ্গাদের দেশে ফেরানোর উদ্যোগ মার্কিন দূতের]

প্রসঙ্গত, ২০০৬ সালে বিস্ফোরণে কেঁপে উঠেছিল সঙ্কটমোচন মন্দির। বিস্ফোরণ হয় বারাণসীর ক্যান্টনমেন্ট স্টেশনেও। সেই বিস্ফোরণে ২৮ জনের মৃত্যু হয়েছিল। আহত হয় প্রায় ১০০ জন। ফের মন্দিরে বিস্ফোরণে হুমকি চিঠি আসায় নড়েচড়ে বসেছে প্রশাসন। আজ মন্দিরের প্রধান পুরোহিত বিশ্বম্ভর নাথ মিশ্র বলেন, “বারাণসীর সঙ্কটমোচন মন্দিরে বিস্ফোরণের হুমকি চিঠি এসেছে। চিঠিতে বলা হয়েছে, মন্দিরে আগেই বিস্ফোরক ঢুকে গিয়েছে। বিস্ফোরণ এবার সময়ের অপেক্ষা। আমরা পুলিশের কাছে গোটা ঘটনাটা জানিয়েছি। ওদের হাতে চিঠিটা দিয়ে দিয়েছি। আমরা সব ধরনের প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছি। পুলিশও তদন্ত শুরু করেছে।” 

Advertisement

[অন্তরার রহস্যমৃত্যুতে নয়া মোড়, মিলল সুরজিতের প্রেমিকার খোঁজ]

Advertisement

জমাদার মিয়া ও অশোক যাদবের নামে বারাণসীর লঙ্কা পুলিশ স্টেশনে এফআইআর হয়েছে। প্রধান পুরোহিত বিশ্বম্ভরের মতে, মন্দিরে বিস্ফোরক প্রবেশ করানোয় কারও মদত আছে। মন্দির চত্বরে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।  বারাণসীর পুলিশ সুপার আনন্দ কুলকার্ণি জানান, চিঠিতে কিছু নাম ও ফোন নম্বরের উল্লেখ আছে। তিনি বলেন, “প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ব্যক্তিগত শত্রুতার জেরে কেউ একাজ করেছে। চিঠিতে তাদের নামই উল্লেখ করেছে ওই ব্যক্তি। বারাণসীর এই মন্দিরের ঐতিহাসিক গুরুত্ব অনেক। তাই মন্দির চত্বরে নিরাপত্তা বাড়ানো হয়েছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ