BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দোষীদের ফাঁসি নিয়ে জটিলতা অব্যাহত, আদালতে ধরনায় নির্ভয়ার মা

Published by: Paramita Paul |    Posted: February 12, 2020 4:05 pm|    Updated: February 12, 2020 4:45 pm

Victim’s mother stages dharna at Delhi Patiwala House Court

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের পিছিয়ে গেল নির্ভয়া মামলা। বুধবার দিল্লির এক আদালতে মামলার শুনানি চলাকালীন কান্নায় ভেঙে পড়েন নির্যাতিতার মা আশাদেবী। তাঁর কথায়, “গত এক বছর ধরে আমি আদালতে আসছি। আর অপেক্ষা করছি কবে দোষীদের সমস্ত আইনি সহায়তা পাওয়া শেষ হবে। আমারও কিছু অধিকার রয়েছে। আমি চাই দোষীদের নামে নতুন মৃত্যু পরোয়ানা জারি করা হোক।” এরপরই পাতিয়ালা হাউস কোর্টের বাইরে নির্ভয়ার বাবা-মা ধরনায় বসেন। তাঁদের সঙ্গে রয়েছেন সমাজকর্মী যোগিতা ভাওনা।

[আরও পড়ুন : দিল্লিবাসীর মন বোঝেনি বিজেপি, হেরে উলটো সুর কপিল মিশ্রর]

কেন্দ্র ও তিহার জেল কর্তৃপক্ষ দোষীদের নামে মৃত্যু পরোয়ানা জারির আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে। সেই মামলার শুনানির সময় দিল্লির গণধর্ষণে অভিযুক্ত পবন গুপ্তার বাবা দাবি করেন, তার ছেলের হয়ে মামলা লড়তে চাইছে না কোনও আইনজীবী। এরপরই মামলার শুনানিন পিছিয়ে দেয় আদালত। আগামিকাল, বৃহস্পতিবার ফের এই মামলার শুনানি হবে বলে জানিয়েছেন বিচারক।

[আরও পড়ুন :দিল্লিতে শোচনীয় ফল, পুরনো শরিক-দলত্যাগী নেতাদের কটাক্ষে জর্জরিত বিজেপি]

অ্যাডিশনাল সেশন জজ ধরমেন্দ্র রানা জানান, “দোষীদেরও মৃত্যুর আগে পর্যন্ত আইনি সহায়তা পাওয়ার অধিকার রয়েছে।” এরপরই পবনের জন্য আইনজীবীর নিযুক্ত করার নির্দেশ দেয় আদালত। এমনকী তিহার কর্তৃপক্ষকে ‘এমপ্যানেলড’ আইনজীবীদের নামের তালিকা চায় আদালত। এই নির্দেশ শোনার পরই আদালত ছেড়ে বেরিয়ে যান আশাদেবী। ক্ষুব্ধ আশাদেবী বলেন, “দোষীরা ক্রমাগত আইনি সাহায্য নিয়ে বিচারপ্রক্রিয়াকে বিলম্বিত করছে। এরপর পবনকে নতুন আইনজীবী দেওয়া হলে, তিনি আবার মামলার কাগজপত্র পড়ার জন্য অতিরিক্ত সময় চাইবেন। আমি বিশ্বাস হারাচ্ছি। আদালতেরও দোষীদের এই কায়দা বোঝা উচিত।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে