১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লাভ জেহাদে অভিযুক্ত তৌসিফের শাস্তির দাবিতে উত্তপ্ত হরিয়ানার বল্লভগড়, আক্রান্ত পুলিশ

Published by: Biswadip Dey |    Posted: November 1, 2020 5:25 pm|    Updated: November 1, 2020 5:25 pm

Violence erupts between police and protestors in Nikita Tomar murder Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার কলেজ ছাত্রী নিকিতা তোমরের (Nikita Tomar) খুনের দ্রুত বিচার চেয়ে উত্তপ্ত বল্লভগড়। যার জেরে অবরুদ্ধ হল ২ নম্বর জাতীয় সড়ক। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে হল পুলিশকে। আটক বহু। অভিযোগ, দোকানপাট ভাঙার পাশাপাশি পুলিশের দিকে পাথরও ছোঁড়ে ক্ষিপ্ত জনতা।

গত ২৬ অক্টোবর কলেজের সামনেই ওই তরুণীকে প্রকাশ্যে গুলি করে খুন করে এক যুবক। এই খুনের পিছনে লাভ জেহাদকে অন্যতম কারণ বলে দাবি করেছে মেয়েটির পরিবার। অভিযুক্ত যুবক তৌসিফ ও তার সঙ্গী রেহানকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার বল্লভগড়ে মহাপঞ্চায়েত বসে নিকিতার হত্যাকারীদের ফাঁসির দাবিতে। কিন্তু অভিযোগ, আচমকাই ট্রাক ভরতি পাথর নিয়ে সেখানে হাজির হয় বেশ কয়েকজন। তারপর তারা ঘটনাস্থলে উপস্থিত উপস্থিত পুলিশ কর্মীদেরই পাথর ছুঁড়তে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই রণাঙ্গনের চেহারা নেয় এলাকা।   

[আরও পড়ুন : কিশোরী মেয়েকে ধর্ষণ বাবার, ‘বদলা’ নিতে স্বামীকে খুন করল স্ত্রী]

অশান্ত পরিস্থিতিতে দোকানপাট ভাঙারও অভিযোগ উঠেছে। ভিড়ের মধ্যে নিকিতার খুনিদের গুলি করে মারার দাবিও ওঠে। যেভাবে পাথর ট্রাকে ভরতি করে হামলা শুরু করা হয়েছে, তা দেখে ওয়াকিবহাল মহল মনে করছে, এই হামলা পূর্ব পরিকল্পিত। গণ্ডগোল শুরু হওয়ার পরে মহাপঞ্চায়েত মুলতুবি করে দেওয়া হয়। আবার আগামী রবিবার মহাপঞ্চায়েত বসবে। তবে হরিয়ানা পুলিশের ডিসিপি সুমের সিং জানাচ্ছেন, মহাপঞ্চায়েতের অনুমতি নেওয়া হয়নি পুলিশের তরফে। জাতীয় সড়ক অবরোধ করার জন্য বেশ কয়েকজনকে পুলিশ আটক করেছে বলেও জানান তিন‌ি।

নিকিতা তোমরকে যেভাবে প্রকাশ্যে গুলি চা‌লিয়ে খুন করা হয়, তা কলেজের সামনে থাকা সিসিটিভিতে ধরা পড়েছিল। যা দেখে শিউরে ওঠে গোটা দেশ। ভিনধর্মের তৌসিফ বহুদিন ধরেই নিকিতাকে পছন্দ করত। ২০১৮ সালে তৌসিফের বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করেছিল মেয়েটির পরিবার। যদিও পরে সেই অভিযোগ তুলে নেয় তারা।

[আরও পড়ুন : দীর্ঘ বেকারত্বের পর মিলেছে চাকরি, ‘প্রতিজ্ঞা’ রাখতে ঈশ্বরকে জীবনই ‘উৎসর্গ’ করলেন যুবক]

এদিকে রবিবারই হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার জানিয়েছেন, ‘লাভ জেহাদের বিষয়ে আইন আনার ব্যাপারে ভাবনাচিন্তা করছে কেন্দ্রও। তিনি জানিয়েছেন, ‘‘বল্লভগড়ের ঘটনার সঙ্গে লাভ জেহাদের সংযোগ থাকার পর থেকে রাজ্য সরকারের পাশাপাশি কেন্দ্রও আইনি পথে বিষয়টি নিয়ে এগোনোর ব্যাপারে চিন্তাভাবনা করছে। দোষীরা যেন বাঁচতে না পারে এবং কোনও নির্দোষের যাতে সাজা না হয় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। ’’

যদিও নিকিতা তোমরের হত্যা মামলায় লাভ জেহাদের অভিযোগ উড়িয়ে দিয়েছে অভিযুক্ত তৌসিফ। পুলিশি জেরায় সে জানিয়েছে, নিকিতাকে দীর্ঘদিন ধরেই পছন্দ ছিল তার। তাকে বিয়েরও প্রস্তাব দিয়েছিল সে। সম্প্রতি নিকিতার অন্যত্র বিয়ে ঠিক হয়। সেটাই মেনে নিতে পারেনি অভিযুক্ত। এই খুনের মামলার দ্রুত তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করেছে হরিয়ানা সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে