BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ধর্মীয় অনুষ্ঠানে বাধা দেওয়ায় পুলিশকে আক্রমণ শিখ যুবকদের, আহত ৪

Published by: Arupkanti Bera |    Posted: March 30, 2021 3:02 pm|    Updated: March 30, 2021 3:02 pm

Viral video: A large group of people armed with swords is seen rushing out of a gate of the Gurdwara complex at Nanded । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) কারণে শোভাযাত্রা করতে বাধা দেওয়ায় এক দল শিখ যুবকের হাতে আক্রান্ত হলেন কয়েকজন পুলিশ কর্মী। সোমবার সন্ধ্যায় এই ঝামেলা হয় মহারাষ্ট্রের (Maharashtra) নান্দেড়ে একটি গুরুদুয়ারার কাছে। হামলায় জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে ১৮ জনকে।

সোমবার সন্ধ্যায় শিখদের ‘হোলা মহল্লা’ অনুষ্ঠান ছিল। হোলা মহল্লায় শিখদের প্রথাগত সমর কৌশল প্রদর্শনের শোভাযাত্রা। কিন্তু পুলিশের (Police) তরফে এই শোভাযাত্রার অনুমতি দেওয়া হয়নি। স্থানীয় গুরুদুয়ারে গিয়ে পুলিশ সেখানকার গুরুদের সঙ্গে কথা বলেন। তাঁদের বোঝান করোনার পরিস্থিতিতে শোভাযাত্রা করলে কতটা বিপদ হতে পারে। তাই বড় কোনও জমায়েত করতেন নিষেধ করা হয়।

[আরও পড়ুন: কৃষি আইন ছাড়া কৃষকদের আয় দ্বিগুণ হওয়া সম্ভব নয়! কেন্দ্রের হয়ে ব্যাটিং নীতি আয়োগের]

পরিকল্পনা মতো গুরুদুয়ারে একটি ছোটখাটো জমায়েত করে অনুষ্ঠান চলছিল। গুরুদুয়ারের গেটের কাছে পুলিশ ব্যারিকেডও করে রাখে। এরই মাঝে হঠাৎ করে অনুষ্ঠানস্থলে হাজির কয়েক জন যুবক শোভাযাত্রা শুরু করে। পুলিশ বাধা দিতে এলে পালটা আক্রমণ করে বলে অভিযোগ। ব্যারিকেড সরিয়ে ফেলার চেষ্টা হয়। এমনকী খোলা তলোয়ার নিয়ে পুলিশের উপর চড়াও হতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় এর কয়েকটি ভিডিও, ছবি ছড়িয়ে পড়েছে।

নান্দেড়ের এসপি প্রমোদ কুমার শেওয়ালে জানিয়েছেন, তাঁরা বুঝিয়ে বলেছিলেন গোটা পরিস্থিতি। সেই মতো বিকেল ৪টার সময় একটি ছোট অনুষ্ঠানের আয়োজন হয়। কিন্তু কিছু যুবক শোভাযাত্রা করতে চায়। বাধা দেওয়ায় পুলিশের উপর হামলা চালানো হয়। হামলায় ৪ জন পুলিশ কর্মী জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক মহারাষ্ট্রে। রবিবারই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে লকডাউনের প্রস্তুতি নিতে বলেছেন। মানুষ এমনিতেই করোনা বিধি মানছেন না। ফলে লকডাউন ছাড়া কোনও উপায় নেই। গত ২৪ ঘণ্টাতেই মহারাষ্ট্রে ৩১ হাজার ৬৪৩ জনের করোনা ধরা পড়েছে। সংখ্যাটা প্রতিদিনই বাড়ছে।

[আরও পড়ুন: নন্দীগ্রামের পৌঁছলেন শাহ, ভাঙাবেড়ায় শুরু মমতার রোড শো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে