১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

জীবন বাজি রেখে চলন্ত ট্রেনের সামনে থেকে দুধের শিশুকে বাঁচালেন রেলকর্মী, ভিডিও ভাইরাল

Published by: Arupkanti Bera |    Posted: April 19, 2021 4:59 pm|    Updated: April 20, 2021 11:22 am

Viral video: A railway man from a station of Mumbai risked his life and saved a child's life । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের ঝুঁকি নিয়ে নিশ্চিত মৃত্যুর মুখ থেকে একটি শিশুকে ফিরিয়ে আনলেন এক রেলকর্মী। এমনই একটি ভিডিও শেয়ার করেছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)। মুম্বইয়ের (Mumbai) একটি রেল স্টেশনে সিসিটিভি ক্যামেরায় গায়ে কাঁটা দেওয়া এই ঘটনা ধরা পড়েছে। রেল মন্ত্রী ভিডিওটি পোস্ট করতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ফাঁকা প্ল্যাটফর্মে হেঁটে যাচ্ছেন এক মহিলা। তাঁর ডান হাতে (রেল লাইনের দিকে) ধরা শিশুর হাত। দু’জনে হাঁটতে হাঁটতে কোনও কারণে ক্রমশ রেল লাইনের দিকে সরে যাচ্ছিলেন। এক সময় তাঁরা প্ল্যাটফর্মের একদম কিনারায় চলে আসেন। পরের মুহূর্তে পা পিছলে শিশুটি রেললাইনে পড়ে যায়। সেই সময় ওই লাইনে একটি এক্সপ্রেস ট্রেন এগিয়ে আসছিল। ট্রেনটি ওই স্টেশনে দাঁড়ানোর কথাও ছিল না। ফলে দ্রুত গতিতে এগিয়ে আসা ট্রেনটিকে এত কম সময়ে থামানো সম্ভব ছিল না চালকের পক্ষে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে ধাক্কা শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল প্রায় ১২০০ পয়েন্ট]

কিন্তু ভিডিওতে দেখা যাচ্ছে, ওই মহিলা শিশুটিকে লাইন থেকে তোলার জন্য হাত বাড়ালেও তা এতটাই দূর থেকে করছিলেন যে হাত সেখানে পৌঁছয়নি। ফলে শিশুটির মৃত্যু কার্যত অনিবার্য ছিল। কিন্তু কথায় আছে ‘রাখে হরি মারে কে’, শিশুটির দিকে সাক্ষাৎ ‘মৃত্যু’ এগিয়ে আসছে দেখতে পেয়ে দৌড় শুরু করেন এক রেলকর্মী। দ্রুত শিশুটির কাছে পৌঁছেও যান। আগে তাকে প্ল্যাটফর্মে তুলে পরে নিজে উঠে আসেন। তাঁর প্ল্যাটফর্মে উঠে আসার এক সেকেন্ডেরও কম সময়ে গা ঘেঁষে দ্রুতগতিতে বেরিয়ে যায় ট্রেনটি। কয়েক মুহূর্ত এদিক ওদিক হলেই বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। তবে শেষ পর্যন্ত প্রাণে বেঁচে যায় শিশুটি।

রেলমন্ত্রী জানিয়েছেন, এটি মুম্বইয়ের বঙ্গানি রেল স্টেশনের ঘটনা। ভিডিও ফুটেজে ১৭ এপ্রিল তারিখ দেখা যাচ্ছে। উদ্ধারকর্তা ব্যক্তির নাম ময়ূর শেলকে বলে জানিয়েছেন রেলমন্ত্রী। সেই সঙ্গে তাঁর অকুণ্ঠ প্রশংসা করতে ভোলেননি পীযূষ গোয়েল।

[আরও পড়ুন: করোনার কোপ এবার রেল পরিষেবায়, শিয়ালদহ শাখায় বাতিল বেশ কিছু লোকাল ট্রেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement