BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেয়ের দেহ কাঁধে নিয়ে ১০ কিলোমিটার পাড়ি বাবার, ভিডিও ভাইরাল হতেই তদন্তের নির্দেশ

Published by: Kishore Ghosh |    Posted: March 26, 2022 12:33 pm|    Updated: March 26, 2022 1:13 pm

Viral Video of Chhattisgarh Man Carrying Daughter's Body For 10 Km | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবচেয়ে বড় শোক সন্তানের মৃত্যু। সেই ‘শোকের ভার’ কাঁধে নিয়ে ১০ কিলোমিটার পথ পায়ে হেঁটে বাড়ি ফিরলেন এক ব্যক্তি। যেহেতু শবদেহবাহী গাড়ির ব্যবস্থা করেনি স্বাস্থ্যকেন্দ্র। সদ্য মৃত সাত বছরের মেয়ের দেহ কোলে-কাঁধে করে দীর্ঘ পথ হেঁটে বাড়ি ফিরতে দেখা গেল শোকগ্রস্ত রোগা পিতাকে। ছত্তিশগড়ের (Chhattisgarh) এই ঘটনার ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। যদিও গাফিলতির কারণ খুঁজতে তদন্তের নির্দেশ দিয়েছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টি এস সিং ডিও (TS Singh Deo)।

ঘটনাটি ছত্তিশগড়ের সুরগুজা জেলার লখিমপুর নামের একটি প্রত্যন্ত গ্রামের। স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিকদের বক্তব্য, শুক্রবার ভোরে সাত বছরের অসুস্থ মেয়ে সুরেখাকে ওই স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করেন ঈশ্বর দাস নামের এক ব্যক্তি। লখিমপুর কমিউনিটি হেল্থ সেন্টারের চিকিৎসক ডাঃ বিনোদ ভার্গব বলেন, “মেয়েটির শরীরে অক্সিজেনের মাত্রা ৬০-এ নেমে এসেছিল। গত কিছুদিন ধরেই জ্বর ভুগছিল সে। তবে চিকিৎসাকেন্দ্রে আনা মাত্র দ্রুত প্রয়োজনীয় চিকিৎসা শুরু হয়। যদিও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। সকাল সাড়ে সাতটা নাগাদ মৃত্যু হয় সুরেখার।” কিন্তু প্রশ্ন উঠছে, পিতাকে তাঁর মেয়ের মৃতদেহ কাঁধে করে নিয়ে যেতে হল কেন? কেন শবদেহবাহী গাড়ির ব্যবস্থা হল না?

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা সংক্রমিত ১৬৬০, মোট মৃতের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ২০ হাজারের গণ্ডি]

স্বাস্থ্যকেন্দ্রের কর্মীদের বক্তব্য, শবদেহবাহী গাড়ির ব্যবস্থা হয়েছিল, কিন্তু গাড়ি আসার আগেই ওই ব্যক্তি মেয়ের দেহ নিয়ে হাঁটা দেন। ডাঃ বিনোদ ভার্গব বলেন, “আমরা পরিবারকে জানিয়েছিলাম, কিছুক্ষণের মধ্যে শবদেহবাহী গাড়ি চলে আসবে। কিন্তু ওরা গাড়ির জন্য অপেক্ষা না করেই দেহ নিয়ে চলে যান।”

স্বাস্থ্যকেন্দ্রের বক্তব্যের সত্যতা যাচাই করা এখনও বাকি, তবে করুণ ভিডিওটি দেখে মন খারাপ হয়েছে অংসখ্য মানুষের। যেখানে দেখা গিয়েছে, কোলে-কাঁধে করে ছোট্ট মেয়ের দেহ নিয়ে হাঁটছেন একলা বিষণ্ণ পিতা। এভাবেই ১০ কিলোমিটার একটানা হেঁটে বাড়ি ফেরেন তিনি। এদিকে সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হতেই রাজ্যের স্বাস্থ্য পরিষেবা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। ঘটনা জানতে পেরে জেলার স্বাস্থ্য আধিকারিকদের ডেকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টি এস সিং ডিও।

[আরও পড়ুন: পাঁচদিনে চতুর্থবার বাড়ল জ্বালানি মূল্য, কলকাতায় পেট্রলের দাম ছাড়াল ১০৮ টাকার গণ্ডি]

ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমি ভিডিওটি দেখেছি, চরম হতাশাজনক ঘটনা। গোটা বিষয়টির তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি সিএমএইচও-কে (CMHO)। যাঁরা সেখানে নির্দিষ্ট পদে থেকেও নিজেদের দায়িত্ব পালন করছেন না, তাঁদের সরিয়ে দিতে নির্দেশ দিয়েছি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে