BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার মুম্বইয়ে হবে ‘বঙ্গভবন’! ক্যানসার আক্রান্তদের পরিবারের জন্য নয়া উদ্যোগ মমতার

Published by: Paramita Paul |    Posted: December 6, 2021 6:41 pm|    Updated: December 6, 2021 7:14 pm

WB CM Mamata Banerjee asks Maharashtra govt for plot of land for Bengal Bhavan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসার স্বার্থে বাংলা থেকে মুম্বই (Mumbai) পাড়ি দেন বহু ক্যানসার আক্রান্ত রোগী। চিকিৎসার স্বার্থেই তাঁদের দীর্ঘসময় থাকতে হয় আরব সাগরের তীরের রাজ্যে। এবার তাঁদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুম্বইয়ে ‘বঙ্গভবন’ বানাতে জমি চাইলেন তিনি। যাতে এ রাজ্য থেকে সেই শহরে যাওয়া ক্যানসার আক্রান্তের পরিবার কম খরচে থাকার জায়গা পান।

জমি নিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা সে রাজ্যের পরিবেশ মন্ত্রী আদিত্য ঠাকরের সঙ্গে কথাও হয়েছে মমতার। চেয়েছেন জমিও। শিব সেনার মুখপত্র ‘সামনা’য় সে কথা তুলে ধরেছেন দলীয় নেতা সঞ্জয় রাউত। বাংলার মুখ্যমন্ত্রীর আরজিকে ‘ন্যায্য’ বলেই মনে করছেন শিব সেনার (Shiv Sena) নেতা।

[আরও পড়ুন: Priyanka Sarkar: হাসপাতাল থেকে খোলা চিঠি আহত প্রিয়াঙ্কার, অনুরাগীদের বিশেষ বার্তা অভিনেত্রীর]

এবারের মুম্বই সফরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা হয়নি মমতার। কারণ, অসুস্থ ছিলেন উদ্ধব। বদলে দেখা করেন তাঁর ছেলে আদিত্য। সেই সাক্ষাতেই বঙ্গভবন তৈরির জন্য জমি চান মমতা। সেই বৈঠকে ছিলেন সঞ্জয় রাউতও। জানা গিয়েছে, আদিত্যের সঙ্গে সাক্ষাতে নিজের ইচ্ছের কথা জানান মমতা। জানান, মুম্বইয়ে আসা ক্যানসার রোগীদের থাকার ব্যবস্থা করতেই বঙ্গভবন তৈরি করতে চান।

এ প্রসঙ্গে শিবসেনার মুখপত্র ‘সামনা’-য় সঞ্জয় রাউত লেখেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের চাহিদা মোটেও অকারণ নয়। মুম্বইয়ে ওড়িশা ভবন, উত্তরপ্রদেশ ভবনও রয়েছে। স্বাধীনতা সংগ্রাম ও সামাজিক বিপ্লবে অনেক বড় ভূমিকা পালন করেছে পশ্চিবমঙ্গ। দুই রাজ্যের মধ্যে একটা মানবিক সম্পর্ক রয়েছে। যা রক্ষা করতে হবে।”

[আরও পড়ুন: Priyanka Sarkar: হাসপাতাল থেকে খোলা চিঠি আহত প্রিয়াঙ্কার, অনুরাগীদের বিশেষ বার্তা অভিনেত্রীর]

মুম্বইয়ে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে, মেঘালয়, উত্তরাখণ্ড ও অসম ভবন রয়েছে। প্যারেল এলাকায় বিভিন্ন রাজ্যের ভবনগুলি রয়েছে। এই এলাকায় জমি পাওয়ার দাম অনেকটা বেশি। পাশাপাশি জমি পাওয়াও বেশ কষ্টকর। তাই সেই রাজ্যে বঙ্গভবন তৈরির জমি কোথায় মেলে, সেটাই এখন দেখার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে