১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিএসএফের ক্ষমতাবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুক কেন্দ্র, মোদির সঙ্গে বৈঠকে আরজি মমতার

Published by: Paramita Paul |    Posted: November 24, 2021 6:08 pm|    Updated: November 24, 2021 6:54 pm

WB CM Mamata Banerjee requests PM Modi to withdraw extra power given BSF | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দু’ জনের মধ্য়ে প্রায় ৪০ মিনিট কথা হয়। রাজ্যের বকেয়া প্রায় ৬৩ হাজার কোটি টাকা চাওয়ার পাশাপাশি বিএসএফের ক্ষমতাবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের আরজি জানান বাংলার মুখ্যমন্ত্রী।

বুধবার প্রধানমন্ত্রীর দপ্তরে আসেন বাংলার মুখ্যমন্ত্রী। জল্পনা মতোই রাজ্যের প্রাপ্য বকেয়া নিয়ে কথা হয় দু’জনের মধ্যে। বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী জানান, “রাজ্যের প্রায় ৬৩ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। সেই টাকা দ্রুত দেওয়ার ব্যবস্থা করুন। ইয়াস-আমফান-সহ একাধিক প্রাকৃতিক দুর্যোগের টাকাও বকেয়া রয়েছে। সেই টাকাও চেয়েছি। প্রাপ্য টাকা না পেলে রাজ্য চালাব কী করে? প্রধানমন্ত্রী বলেছেন, পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবেন।” 

[আরও পড়ুন: নৃশংস! প্রেমে প্রত্যাখ্যাত হয়ে এক কোপে কিশোরীর মাথা কেটে খুন করল যুবক]

বিএসএফের ক্ষমতাবৃদ্ধি নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর (Narendra Modi) কাছে অভিযোগ জানান মমতা। এই সিদ্ধান্ত প্রত্যাহারের আরজিও জানিয়েছেন তিনি। তৃণমূল (TMC leader) নেত্রীর কথায়, “বিএসএফ আমাদের বন্ধু। ওঁরা সীমান্তে কাজ করে। কিন্তু ওঁদের ক্ষমতাবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছি। রাজ্যে আইনশৃঙ্খলা সম্পর্কিত সমস্যা হয় অনেক সময়।” এ প্রসঙ্গে বলতে গিয়ে বিএসএফের গুলি চালানোর ঘটনার উল্লেখ করেন তিনি। এর পরই বলেন, “দেশে একটি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আছে। তার অহেতুক অবনতি করা ঠিক নয়। বিএসএফের ক্ষমতাবৃদ্ধির আইন প্রত্যাহার করুন।” lতবে এ নিয়ে প্রধানমন্ত্রী কোনও মন্তব্য করেননি বলে জানিয়েছেন মমতা। 

দেশের করোনা পরিস্থিতি নিয়েও কথা হয় দু’জনের মধ্যে। ১২ থেকে ১৮ বছর বয়সিদের কোভিড টিকা নিয়ে দ্রুত সিদ্ধান্তের আরজিও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর আরজি, “স্কুল, কলেজ খুলে গিয়েছে। দ্রুত তাঁদের টিকা দেওয়ার ব্যবস্থা করা প্রয়োজন।” এর পাশাপাশি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো শক্ত করার আরজিও জানিয়েছেন তিনি। বাংলার মুখ্যমন্ত্রীর কথায়, “রাজ্যের উন্নতি হলে তবে কেন্দ্রের উন্নয়ন হবে। রাজনৈতিক দূরত্ব থাকবেই। কিন্তু উন্নয়নের জন্য কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করা উচিত।”

[আরও পড়ুন: Primary TET: সুখবর! রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রার্থীতালিকা প্রকাশ করল বোর্ড]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে