BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘একদিন এভাবেই দেশের মাথায় ছাতা ধরবেন দিদি’, মমতার ‘ছাতা ধরা’র প্রশংসায় কুণাল ঘোষ

Published by: Paramita Paul |    Posted: July 27, 2021 8:27 pm|    Updated: July 27, 2021 8:27 pm

WB Mamata Banerjee holding her own umbrella in Delhi like PM | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মোদি-মমতার তুলনা শুরু হল নেটপাড়ায়। আর এই তুলনার কেন্দ্রে একটি ছবি। নিজে হাতে ছাতা ধরে সাংবাদিক সম্মেলন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার একই কায়দায় সাংবাদিক বৈঠক করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banejee)। আর তার পর থেকেই শুরু হয়েছে তুলনা।

বাদল অধিবেশনের শুরুর দিনই প্রবল বৃষ্টিতে ভিজেছিল দিল্লি (Delhi)। সেদিন দেখা যায় রীতি ভেঙে নিজের হাতে ছাতা ধরে সংসদের বাইরে সাংবাদিক সম্মেলন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে পর্যন্ত তাঁর মাথায় ছাতা ধরতেন অন্য কেউ। ওই দিন সমস্ত রীতি ভেঙে দেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার আবার সেই রীতি ভাঙলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কী করলেন তিনি?

[আরও পড়ুন: Modi-Mamata Meet: আরও বেশি টিকার দাবি মুখ্যমন্ত্রীর, সরব রাজ্যের নাম বদল ইস্যুতেও]

এদিন প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক ছিল মোদি-মমতার। ৭ লোককল্যাণ মার্গ থেকে মুখ্যমন্ত্রী যখন বের হন, তখন প্রবল বৃষ্টি হচ্ছে। সেই সময় এক হাতে ছাতা আর অন্য হাতে মাইক ধরে সাংবাদিক সম্মেলন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমন ছবি সচরাচর দেখা যায় না। স্বভাবসুলভ ভঙ্গিতেই সাংবাদিক বৈঠক শুরু হওয়ার আগে সাংবাদিকদের খোঁজ খবর নেন তিনি। বৃষ্টিতে না ভেজার কথাও বলেন তিনি। অভিভাবকের মতোই বলেন, “বৃষ্টিতে ভিজলে জ্বর আসবে। শিগগির ছাতা নিন। একদম ভিজবেন না।” তাঁর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। শুরু হয় প্রধানমন্ত্রীর সঙ্গে তুলনা।

[আরও পড়ুন: ‘গৃহবন্দি পিকের টিম’, তীব্র নিন্দা করে ত্রিপুরায় ৩ সদস্যের দল পাঠাচ্ছেন Mamata]

সেদিন দেখা গিয়েছিল, প্রধানমন্ত্রী নিজের হাতে ছাতা ধরে থাকলেও পায়ের নিচে ছিল সবুজ কার্পেট। সামনে তৈরি হয়েছিল ডায়াস। কিন্তু এদিন বাংলার মুখ্যমন্ত্রীর পা ভিজছিল বৃষ্টির জলে। ডায়াসের বদলে হাতে ছিল মাইক। যা দেখে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ টুইটারে লেখেন, “বৃষ্টিতে ছাতা। নিজের হাতে। ২০২৪-এ এই ছাতা ধরবেন দেশবাসীর মাথায়। জনবিরোধী নীতির কালো মেঘের দুর্যোগ থেকে বাঁচাতে। এটা ট্রেলার। পিকচার আভি বাকি হ্যায়।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×