BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

‘এনাফ ইজ এনাফ, প্রধানমন্ত্রী এখনও চুপ কেন?’ লাদাখ ইস্যুতে মোদিকে প্রশ্ন রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: June 17, 2020 12:30 pm|    Updated: June 17, 2020 12:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে চার দশক পর ফের চিন সীমান্তে ঝরল রক্ত। শহিদ হলেন ২০ জন ভারতীয় সেনা জওয়ান। আহত হয়ছেন বেশ কয়েকজন। অথচ, ভারত সরকার এই ইস্যুতে আশ্চর্যজনকভাবে নীরব। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রতিরক্ষামন্ত্রী কারও গলাতেই এই ইস্যু নিয়ে আক্রমণাত্মক সুর শোনা যায়নি। তারা সকলেই চিন ইস্যুতে নীরব থাকাটাই শ্রেয় বলে মনে করছেন। সরকারের এই নীরবতাকেই এবার কাঠগড়ায় তুললেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, সীমান্ত নিয়ে সরকার নীরব থাকায় বিভ্রান্ত হচ্ছে দেশবাসী।

সোমবারের সংঘর্ষের পর রাহুল গান্ধী ফের সরাসরি প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর সাফ কথা, এভাবে আর কতদিন নীরব থাকবেন মোদি (Narendra Modi)? এক টুইট বার্তায় প্রাক্তন কংগ্রেস সভাপতি বলছেন, “প্রধানমন্ত্রী কেন চুপ করে রয়েছেন? তিনি কেন এখনও লুকিয়ে? এনাফ ইজ এনাফ। আমরা জানতে চাই ঠিক কী ঘটেছে। কোন সাহসে চিন আমাদের সেনাদের মারে? কোন সাহসে চিন আমাদের ভূখণ্ড দখল করে?

উল্লেখ্য, সোমবার রাতের সংঘর্ষে ভারতীয় সেনা জওয়ানদের শহিদ হওয়ার খবর প্রকাশ্যে আসতেই বিরোধীরা একযোগে তেড়েফুঁড়ে আক্রমণ শানাচ্ছে সরকারপক্ষকে। রাহুলের পাশাপাশি তাঁর জোটসঙ্গী শিব সেনার নেতা সঞ্জয় রাউতও সরকারের নীরবতা নিয়ে সরব হয়েছেন। তাঁর কথায়, “লাদাখে যা হচ্ছে তার জন্য নিশ্চয় নেহেরু, ইন্দিরা গান্ধী (Indira Gandhi) বা রাহুল গান্ধীকে দায়ী করা যাবে না। আজকের সমস্যার জন্য আমরা সকলে দায়ী। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্তই নিন না কেন, সব দল সেই সিদ্ধান্তকে সমর্থন করবে। তবে তার আগে মোদিকে বলতে হবে, লাদাখে সমস্যাটা ঠিক কী হচ্ছে?”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement