৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা পাচার কাণ্ডে আপাতত লালাকে গ্রেপ্তার নয়, সিবিআইকে নির্দেশ সুপ্রিম কোর্টের

Published by: Monishankar Choudhury |    Posted: March 25, 2021 2:00 pm|    Updated: March 25, 2021 2:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টে স্বস্তি পেল কয়লা পাচার (coal smuggling) কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। আগামী ৬ এপ্রিল পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না তাকে, বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

[আরও পড়ুন: রাজ্যসভায় পাশ দিল্লি বিল, ‘গণতন্ত্রের কালো দিন’ দাবি কেজরিওয়ালের]

পশ্চিমবঙ্গে কয়লা পাচার কাণ্ডে সিবিআই তদন্ত নিয়ে কয়েকদিন আগে সুপ্রিম কোর্টে মামলা করেছিল অনুপ মাজি। তার আইনজীবী এই মামলায় সিবিআইয়ের তদন্তের এক্তিয়ার নিয়ে সওয়াল করেন। সেই মামলায় এদিন শুনানি শেষে সুপ্রিম কোর্ট জানায়, আগামী ৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানি হবে। ততদিন পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না লালাকে। যদিও অভিযুক্তকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সঙ্গে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে কয়লা কাণ্ডে সিবিআই তদন্তের এক্তিয়ার নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় অনুপ মাজি। তার বিরুদ্ধে হওয়া এফআইআর খারিজ এবং সিবিআইয়ের তদন্তের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল লালা। তবে সেই আবেদনে কর্ণপাত করেনি আদালত। এদিকে, তদন্ত দ্রুতগতিতে চললেও লালাকে গ্রেপ্তার করতে পারেনি সিবিআই। সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দারা মনে করছেন বিদেশে পালানোর ছক কষছে অনুপ মাজি। গত ডিসেম্বর মাসেই কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত লালার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই। সে যাতে বিদেশে পালাতে না পারেন তাই এই পদক্ষেপ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী আবাস যোজনায় প্রায় ২ হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলল সিবিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement