BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গ জয়ই লক্ষ্য! গুজরাটে শুরু বিজেপি ও আরএসএসের সমন্বয় কমিটির বৈঠক

Published by: Soumya Mukherjee |    Posted: January 5, 2021 8:26 pm|    Updated: January 5, 2021 8:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৪ সালের থেকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বেশি ভোটে জয়ী হয়েছে বিজেপি। দেশের বেশিরভাগ রাজ্যের শাসন ক্ষমতাও এসেছে তাদের হাতে। কিন্তু, এখনও অধরা রয়েছে পশ্চিমবঙ্গ। বিষয়টি নিয়ে ঘনিষ্ট মহলে আক্ষেপ করতেও শোনা গিয়েছে বিজেপির অনেক কেন্দ্রীয় নেতাকে। তাই এবার অনেক আগে থেকে বঙ্গ জয়ের প্রস্তুতি নিতে দেখা যাচ্ছে গেরুয়া শিবিরকে। এর মধ্যেই মঙ্গলবার গুজরাটের গান্ধীনগরে শুরু হল বিজেপি ও আরএসএসের সমন্বয় কমিটির বৈঠক। তিন দিনের এই বৈঠকে করোনা ভ্যাকসিনের বিষয়ে আলোচনার পাশাপাশি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন নিয়েও কথা হবে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গের ক্ষমতা দখলের বিষয়ে বিজেপির মতোই মরিয়া রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)ও। আর তাই কয়েক বছর ধরে রাজ্যজুড়ে সংগঠন বৃদ্ধির দিকে জোর দিয়েছে তারা। বর্তমানে সেই কাজে অনেকটাই সাফল্য এসেছে। ফলে ক্ষমতা দখলের জন্য খুব একটা সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। আরএসএস নেতৃত্বের আরও বিশ্বাস, তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের ক্ষমতায় থাকার জন্যই বাংলাদেশিরা এই রাজ্য অনুপ্রবেশ করতে পারছে। তাই দেশের স্বার্থে এই অনুপ্রবেশকে বন্ধ করতে বিজেপিকে পশ্চিমবঙ্গের ক্ষমতায় আনতে চাইছে তারা। সেই জন্য রাজ্যের প্রতিটি প্রান্তে পর্দার আড়ালে থেকে কাজ করছেন সংগঠন তৈরিতে দক্ষ আরএসএস প্রচারক ও স্বয়ংসেবকরা।

[আরও পড়ুন: বিমানবন্দরে নেমে নিখোঁজ ব্রিটেন থেকে ফেরা ১৯, খোঁজ চালাচ্ছে পুলিশ]

এর পাশাপাশি করোনার ভ্যাকসিনের বিষয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে তিন দিনের এই বৈঠকে। আরএসএস নেতৃত্ব চাইছে, সদ্য অনুমোদিত ভ্যাকসিনের সম্পর্কে দেশের সমস্ত নাগরিককে সচেতন করা হোক। পাশাপাশি আমাদের দেশে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে যাতে কোনও রাজনীতি না হয় সেইদিকেও কেন্দ্রীয় বিজেপি (BJP) নেতৃত্বকে খেয়াল রাখতে বলা হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ‘ভ্যাকসিনের বেলায় স্বদেশি নয় কেন?’ মোদিকে বিঁধে টিকা নিতে অস্বীকার কংগ্রেস বিধায়কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement