BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিমানবন্দরে নেমে নিখোঁজ ব্রিটেন থেকে ফেরা ১৯, খোঁজ চালাচ্ছে পুলিশ

Published by: Avijit Das |    Posted: January 5, 2021 7:25 pm|    Updated: January 5, 2021 8:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা পৃথিবী জুড়ে বাড়ছে করোনা ভাইরাসের (corona virus) নতুন স্ট্রেনের প্রকোপ। সবচেয়ে খারাপ অবস্থা ব্রিটেনের(Britain)। সেখানে এই নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি। তাই ব্রিটেন থেকে ভারতে আগত সমস্ত যাত্রীদের জন্য স্বাস্থ্য মন্ত্রক বেশ কিছু গাইডলাইন জারি করেছে। আর এই পরিস্থিতিতে ব্রিটেন থেকে পাটনা এয়ারপোর্টে (patna airport) পা রাখা ১৯ যাত্রীর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন আধিকারিকরা।  

[আরও পড়ুন: দীর্ঘ প্রতীক্ষার অবসান! ১৩ জানুয়ারি থেকে দেশে শুরু হতে পারে করোনার টিকাকরণ

পাটনার সিভিল সার্জেন ডঃ বিভা কুমারী জানান যে ২৩ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ব্রিটেন থেকে দেশে ফেরা যাত্রীদের একটি তালিকা ও তাঁদের ঠিকানা দেওয়া হয়েছিল। স্বাস্থ্য দপ্তরের কর্মীরা তাঁদের কোয়ারেন্টিনে (Quarantine) পাঠানোর জন্য তাঁদের বাড়িতেও উপস্থিত হন। কিন্তু সেই যাত্রীদের হদিশ পাননি তাঁরা। মোবাইল নম্বরে ফোন করেও পাওয়া যায়নি তাঁদের। আর সেই কারণ ব্রিটেন ফেরত যাত্রীদের খুঁজে বের করতে অগত্যা পুলিসের দ্বারস্থ হতে হয় স্বাস্থ্য দপ্তরের কর্মীদের। 

ডঃ কুমারী আরও বলেন যেহেতু করোনা ভাইরাসের এই নতুন স্ট্রেনের (New strain) ক্ষমতা অনেক বেশি, তাই এই ১৯ জনকে খুঁজে বের করা খুবই প্রয়োজন। তাঁরা যদি এই নতুন স্ট্রেনে আক্রান্ত হয়ে থাকেন, তাহলে অনেক বেশি মানুষ সংক্রামিত হবেন। সেই কারণে যত দ্রুত সম্ভব প্রত্যেককে খুঁজে বার করে কোয়ারেন্টিনে পাঠানো অত্যন্ত জরুরি। 

তিনি এও জানান যে এই ব্যক্তিদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন (Disaster Management Act) ও মহামারী আইনে (Epidemic Act) ব্যবস্থা নেওয়া যেতে পারে। এছাড়াও এই ১৯ জনের পাসপোর্ট বাতিল করার অনুরোধও তাঁরা সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে করবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সোমবার লন্ডন থেকে কলকাতায় শ্যুটিং করতে আসেন অভিনেত্রী বনিতা সান্ধু (Bonita Sandhu)। বিমানবন্দরে তাঁর কোভিড পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ এলেও উপসর্গ নেই। বনিতাকে নিয়ে যাওয়া হয় বেলেঘাটা আইডি হাসপাতালে।সেখানে ভর্তি হতে রাজি হননি তিনি। এক নামী বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।       

[আরও পড়ুন: ‘ভ্যাকসিনের বেলায় স্বদেশি নয় কেন?’ মোদিকে বিঁধে টিকা নিতে অস্বীকার কংগ্রেস বিধায়কের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement