BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার প্রভাব, জমায়েত এড়াতে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫ গুণ বাড়াল রেল

Published by: Bishakha Pal |    Posted: March 17, 2020 8:22 pm|    Updated: March 17, 2020 9:25 pm

Western Railway hikes platform ticket price to prevent crowding

ফাইল ফোটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে এবার উল্লেখযোগ্য পদক্ষেপ নিল ভারতীয় রেল। জমায়েত এড়াতে পশ্চিম ও মধ্য রেলওয়ে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে। ইতিমধ্যেই একাধিক স্টেশনে প্রায় ৪০০ শতাংশ বাড়িয়ে দেওয়া হয়েছে প্ল্যাটফর্ম টিকিটের দাম। ১০ টাকা থেকে দাম বাড়িয়ে করা হয়েছে ৫০ টাকা। রেলওয়ে সূত্রে খবর, টিকিটের দাম বেড়ে যাওয়ায় বেশি মানুষ প্ল্যাটফর্ম টিকিট কাটবে না। ফলে এড়ানো যাবে জমায়েত।

মুম্বই, ভাদোদরা, আহমেদাবাদ, রতলাম, রাজকোট, ভবনগর-সহ প্রায় ২৫০টি স্টেশনে এই নিয়ম কার্যকরী হয়ে গিয়েছে। এবার থেকে প্ল্যাটফর্ম টিকিট নতুন দামেই বিক্রি হবে বলে জানানো হয়েছে। সুরাটে প্ল্যাটফর্ম টিকিটের দাম বেড়ে হয়েছে ৫০ টাকা। বরোদা, বোরিভেলি, উধনা, মুম্বই সেন্ট্রাল, বাপী স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম রাখা হয়েছে ৪০ টাকা। দাদর, বালসাদস, নবসারি, আন্ধেরি, ভাসাই রোড, বইসার, নান্দুরবার, বিলিমোরায় ৩০ টাকা রাখা হয়েছে টিকিটের দাম। আমলনের, বিহার, পালঘর, বান্দ্রা, ভয়ান্দর, দাহানু রোড, গোরেগাঁও, নালাসোপাড়া, ভিয়ারা, দোনদাইচা, চার্চগেট ও মালাড়ে প্ল্যাটফর্ম টিকিটের দাম বেড়ে হয়েছে ২০ টাকা। মুম্বই ডিভিশনের অন্যান্য স্টেশনে ১৫ টাকা রাখা হয়েছে প্ল্যাটফর্ম টিকিটের দাম। পশ্চিম রেলের জনসংযোগ আধিকারিক রবীন্দর ভাকের বলেছেন, “সাধারণত উৎসবের মরশুমে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়। কিন্তু এই প্রথম মহামারির সময় প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানো হল। জমায়েত এড়াতেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।”

[ আরও পড়ুন: কালভার্টের নিচে উদ্ধার যুবতীর ক্ষতবিক্ষত নগ্ন দেহ, ফের উত্তেজনা তেলেঙ্গানায় ]

এদিকে করোনার জেরে মুম্বইয়ের প্রায় ২৩টি ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। হাওড়া-মুম্বই দূরন্ত এক্সপ্রেস, মুম্বই-পুণে প্রগতী এক্সপ্রেস-সহ বহু দূরপাল্লার ট্রেন ৩১ মার্চ পর্যন্ত বাতিল করে দেওয়া হয়েছে। ৩০ মার্চ পর্যন্ত বাতিল হয়েছে রাজধানী এক্সপ্রেস, মুম্বই-দিল্লি ডেকান এক্সপ্রেস-সহ একাধিক ট্রেন। নাগপুর-পুণে এক্সপ্রেস বাতিল করা হয়েছে ২৭ মার্চ পর্যন্ত। সর্বাধিক ২ এপ্রিল পর্যন্ত ট্রেন বাতিল করা হয়েছে বলে রেলওয়ের তরফে জানানো হয়েছে। এদিকে, করোনা আতঙ্কে বন্ধ করে দেওয়া হয়েছে মুম্বই ও শহর সংলগ্ন এলাকার সমস্ত বার ও রেস্তরাঁ।

[ আরও পড়ুন: সিএএ বৈধ, এটা নিয়ে আদালতে প্রশ্ন তোলা যায় না, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে