BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

শশীকলার গোপন রান্নাঘর ফাঁস করে বদলি ‘উপহার’ পেলেন পুলিশ আধিকারিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 17, 2017 8:22 am|    Updated: July 17, 2017 9:11 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলের ভিতর বিশেষ সুযোগ-সুবিধা নিচ্ছেন এআইডিএমকে প্রধান ভি কে শশীকলা। দু’কোটি টাকা ঘুষ দিয়ে ঝাঁ চকচকে রান্নাঘর বানিয়েছেন তিনি। কর্নাটকের কারা বিভাগের ডিজি এইচ এন সত্যনারায়ণ রাওকে পাঠানো এক রিপোর্টে একথা জানিয়েছিলেন ডি রূপা। কিন্তু তা জানাতে গিয়েই বিপাকে পড়লেন কারা বিভাগের এই পুলিশ আধিকারিক। তাঁকে ইতিমধ্যেই বদলির নোটিস ধরানো হল। কারা বিভাগের ডিআইজি পদ থেকে সরাসরি বদলি করা হল ট্রাফিক বিভাগে।

 

[মন্ত্রী হওয়ার বাসনায় ৫০ লক্ষ টাকার পুজো বিধায়কের, তারপর…]

সপ্তাহ খানেক আগেই কর্নাটকের কারা বিভাগে ডিআইজি পদে যোগ দিয়েছিলন ডি রূপা। গত ১০ জুলাই বেঙ্গালুরুর কেন্দ্রীয় সংশোধনাগার পরিদর্শন করতে যান তিনি। সেসময়ই শশীকলার বিশেষ রান্নাঘর-সহ অন্যান্য সুযোগ-সুবিধার বিষয়টি নজরে আসে কারা বিভাগের ওই পদস্থ আধিকারিকের। গোটা বিষয়টি জানিয়ে কারা বিভাগের ডিজি এইচ এম সত্যনারায়ণ রাওকে রিপোর্ট পাঠান রূপা। রিপোর্টে তিনি বলেন, কারা বিভাগের ডিজি বিষয়টি জানার পরও, বেঙ্গালুরু কেন্দ্রীয় সংশোধনাগারে এই রান্নাঘর চলছে। সূত্রের খবর, শশীকলা এই রান্নাঘর তৈরির জন্য কারা বিভাগের আধিকারিকদের ২ কোটি টাকা ঘুষ দিয়েছেন। অবিলম্বে দোষী আধিকারিকদের সাজা দিতে হবে। দাবি করেন রূপা। এই প্রেক্ষাপটেই শশীকলার ঘুষের টাকায় খোদ কারা বিভাগে ডিজি লাভবান হয়েছেন, এমন জল্পনাও তৈরি হয়। সেটি প্রকাশ্যে আনার কারণেই বদলির নির্দেশ পেলেন ডি রূপা।

[জ্যোতিষী করবেন ‘চিকিৎসা’, বিজেপি শাসিত রাজ্যের সিদ্ধান্তে বিতর্ক]

জেলের মধ্যে রাজনীতিকদের বিশেষ সুযোগ-সুবিধা পাওয়ার ঘটনা নতুন নয়। সেই তালিকায় নবতম সংযোজন ছিল, এআইডিএমকে প্রধান ভি কে শশীকলার এই কীর্তি। জানা গিয়েছিল, দু’কোটি টাকা ঘুষ দিয়ে নিজের জন্য রান্নাঘর বানিয়েছিলেন তিনি। ঘটনায় নাম জড়িয়ে যায় খোদ কর্নাটকের কারা বিভাগের ডিজি এইম এম সত্যনারায়ণ রাওয়েরও। জল্পনা ছড়ায় তিনিও এই কাজের সঙ্গে পরোক্ষভাবে জড়িয়ে। রাজনৈতিক মহলের মত, খবরটি প্রকাশ্যে আনার কারণেই বদলি হতে হল এই পুলিশ অফিসারকে। সৎ ও নিষ্ঠাবান থাকার পুরষ্কারই পেলেন ডি রূপা।

[খয়রাশোলের স্কুলে ফের একই সঙ্গে বসে ক্লাস করবে ছাত্র-ছাত্রীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement