BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

যোগীরাজ্যে হেলমেট পড়ে কাজ করছেন বিদ্যুৎ দপ্তরের কর্মীরা, হাসির রোল নেটদুনিয়ায়

Published by: Soumya Mukherjee |    Posted: November 5, 2019 3:36 pm|    Updated: November 5, 2019 3:36 pm

Why Employees Of This UP Government Office Wear Helmets To Work

এই ছবিটিই ভাইরাল হয়েছে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি দপ্তরের মধ্যে মাথায় হেলমেট পড়ে কাজ করছেন কয়েকজন মানুষ। কোনও অফিসে ঢুকে আচমকা এই দৃশ্য দেখলে চমকে উঠবেন যে কেউ। অনেকে হয়তো ওই কর্মচারীদের নিয়ে ঠাট্টা-ইয়ার্কিও করবেন। কিন্তু, তাতে কোন অসুবিধা নেই ওই মানুষগুলির। কারণ, নিজেদের প্রাণ বাঁচাতেই অভিনব ও অদ্ভুত এই আচরণ করতে হয় তাঁদের। ঘটনাটি উত্তরপ্রদেশের বান্দা জেলার বিদ্যুৎ দপ্তরের। সেখানকার কর্মীদের হেলমেট পরে কাজ করার ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: এবার ১৮ বছরেই বিয়ে ছেলেদের! আইন বদলাতে পারে মোদি সরকার

যদিও তাতে কোনও অসুবিধা নেই ওই কর্মীদের। তাঁদের কথায়, দীর্ঘদিন ধরেই ওই বাড়িটির কোনও সংস্কার করা হচ্ছে না। তার ফলে যেখান-সেখান দিয়ে প্লাস্টার খসে পড়ছে। ছাদের অনেক জায়গায় গর্ত হয়েছে। তাই বাধ্য হয়ে হেলমেট পড়ে কাজ করতে হচ্ছে। এর জন্য মানুষের হাসির খোরাক হলেও কারোর কিছু করার নেই।

[আরও পড়ুন: সদর দপ্তরের বাইরে বিক্ষোভ দিল্লির পুলিশ কর্মীদের, কাজে ফেরার আর্জি কমিশনারের

কর্মরত কর্মীদের একজনের অভিযোগ, ‘আমাদের অফিসের যা পরিস্থিতি তাতে যে কোনও সময় বিপদ হতে পারে। তাই আত্মরক্ষার স্বার্থে আমরা হেলমেট পরে কাজ করি। বহুবার দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকদের এই বিষয়ে আবেদন জানানো হয়েছে। ঘরের পিলার ও ছাদের চাঙড় ভেঙে পড়ার ছবি দেখানো হয়েছে। কিন্তু, তারপরও কারও কোনও হেলদোল নেই। মনে হয়, যতক্ষণ পর্যন্ত না ছাদ ভেঙে আমাদের মধ্যে কেউ মারা যাবে ততক্ষণ সংস্কার হবে না। সবাই মনে হয় তার জন্যই অপেক্ষা করছেন।’

তবে শুধু হেলমেট নয়, বর্ষাকালে কর্মচারীরা এর সঙ্গে ছাতাও ব্যবহার করেন বলে জানান তিনি। এমনকী ওই অফিসে কাগজপত্র বা ফাইল রাখার জন্য কোনও আলমারি বা ড্রয়ারও নেই বলে জানা গিয়েছে।

কর্মচারীদের কাজ করার ছবি ভাইরাল হতেই রাজ্যজুড়ে বিতর্ক শুরু হয়েছে। তবু এই বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি উত্তরপ্রদেশের বিদ্যুৎ দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে