BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

তামিলনাড়ুর জঙ্গলে দাবানলে প্রাণ গেল ৯ পড়ুয়ার, নিখোঁজ অনেকেই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 12, 2018 11:47 am|    Updated: September 12, 2019 1:50 pm

Wildfire in Tamil Nadu jungle kills 5 students

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর জঙ্গলে ভয়াবহ দাবানল। পর্বতারোহনের প্রশিক্ষণ নিতে গিয়ে প্রাণ গেল ৯ জনের। এখনও পর্যন্ত গুরুতর আহত অবস্থায় ৩০ জনকে উদ্ধার করা গিয়েছে। বাকিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে বায়ুসেনার হেলিকপ্টার।

[চিন ও পাকিস্তানকে ঠেকাতে এবার একযোগে আসরে ভারতীয় রেল ও সেনা]

আন্তর্জাতিক নারী দিবসে উপলক্ষ্যে তামিলনাড়ুর কুরাঙ্গিনি-কোঝুকু পার্বত্য অঞ্চলে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছিলে চেন্নাইয়ে একটি ক্লাব। প্রশিক্ষণ শিবিরে অংশ নিয়েছিলেন ছাত্র-ছাত্রীরা। জানা গিয়েছে, রবিরার প্রশিক্ষণে শেষের ফেরার পথে, দক্ষিণ তামিলনাড়র থেনি জেলার কুরাঙ্গিনি পার্বত্য অঞ্চলে দাবানলের মুখে পড়ে দলটি। আগুনের হাত থেকে বাঁচতে একটি গভীর জঙ্গলে একটি টিলার উপরে আশ্রয় নেন ২৫ জন মহিলা ও ৩ জন শিশু। প্রাণ বাঁচাতে অনেকেই নদীতে ঝাঁপ দেন। আগুন ও ধোঁয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন কয়েকজন মহিলা। ঘটনার কথা জানতে পেরেই প্রতিরক্ষমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে যোগাযোগ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর কে পালানিস্বামী। বায়ুসেনার হেলিকপ্টারের সাহায্যে শুরু হয় উদ্ধার হয়।

[অনন্তনাগে সেনার বড় সাফল্য, গুলির লড়াইয়ে খতম ৩ জঙ্গি]

সোমবার দুপুর পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, তামিলনাড়ু ও কর্নাটকের সীমান্ত গভীর জঙ্গলে জীবন্ত দগ্ধ গিয়ে প্রাণ হারিয়েছেন ৯ জন। ৩০ জন গুরুতর অবস্থায় উদ্ধার করা গিয়েছে। সকলেই ভরতি হাসপাতালে। বাকিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে বায়ুসেনার হেলিকপ্টার। ঘটনাস্থলে পৌঁছেছে কেরল পুলিশের উদ্ধারকারী দলও। থেনি জেলার এক পদস্থ পুলিশ আধিকারিক জানিয়েছেন, দাবানলে আটকে পড়েছেন ৩৯ জন। ৩০ জনের সন্ধান পাওয়া গিয়েছে। চিকিৎসার জন্য তাঁদের টিলার পাদদেশের আনার চেষ্টা চলছে। বেশ কয়েকজনকে উদ্ধার করে ইতিমধ্যেই মাদুরাইয়ের একটি সরকারি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। এদিকে পুলিশ বা বন দপ্তরের অনুমতি ছাড়াই দক্ষিণ তামিলনাড়ুর গভীর জঙ্গলেঘেরা ওই পার্বত্য অঞ্চলের পড়ুয়ারা পর্বতারোহণের প্রশিক্ষণ নিতে গিয়েছিল বলে অভিযোগ উঠেছে। বন  দপ্তর জানিয়েছে, গত কয়েক দিন বেশ কয়েকবার দাবানলে ছড়িয়ে পড়েছিল কুরাঙ্গিনি-কোঝুকু পার্বত্য অঞ্চলে জঙ্গলে।

[শপথ হয়নি, এখন থেকেই ইনোভা গাড়ির আবদার নাগাল্যান্ডের বিধায়কদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement