BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বকেয়া না মেটালে বন্ধ অক্সিজেন, আগেই জানায় দায়িত্বপ্রাপ্ত সংস্থা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 12, 2017 9:13 am|    Updated: August 12, 2017 9:13 am

‘Will stop supply if dues not cleared’, Gas company to Gorakhpur BRD medical college

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বকেয়া না মেটালে বাবা রাঘব দাস (বিআরডি) মেডিক্যাল কলেজে অক্সিজেন সরবরাহ বন্ধ রাখা হবে। লখনউয়ের যে সংস্থার উপর গোরখপুরের হাসপাতালে অক্সিজেন সরবরাহের দায়িত্ব রয়েছে, তারা বিবৃতি দিয়ে এই কথা জানিয়ে দেয় গত ৮ আগস্ট। অভিযোগ, চূড়ান্ত হুঁশিয়ারি দেওয়ার পরও হাসপাতাল কর্তৃপক্ষ তাতে কান দেয়নি। যার ফলে অক্সিজেনের শিশুদের মৃত্যুমিছিলের অভিযোগ উঠেছে গোরখপুরের ওই হাসপাতালে। এখনও পর্যন্ত ৬৩ জন শিশুর মৃত্যু হয়েছে।


ওই চিঠির একটি প্রতিলিপি সম্প্রতি প্রকাশ্যে এসেছে। বিআরডি মেডিক্যাল কলেজকে চিঠিটি পাঠিয়েছে পুষ্পা সেলস। চিঠিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ যদি ৬৩ লক্ষ ৬৫ হাজার ৭০২ টাকার বকেয়া না মেটায়, তাহলে দ্রুতই হাসপাতালের অক্সিজেন সরবরাহ পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। পয়লা আগস্ট পর্যন্ত এই বিপুল পরিমাণ বকেয়া না মেটানো হলে আগস্টের প্রথম সপ্তাহ পর্যন্তই অক্সিজেনের সরবরাহ অব্যাহত থাকবে। তারপর পরিষেবা আর চালু থাকবে কি না, সে বিষয়ে লখনউয়ের ওই সংস্থা আর কোনও দায়িত্ব নেবে না।


বিআরডি মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে পাঠানো ওই চিঠিতে উল্লেখ করা হয়, ‘আইনক্স ফার্ম’ আর অক্সিজেন সরবরাহ করতে পারবে না। পুষ্পা সেলস-এর এইচআর মিনু ওয়ালিয়া অভিযোগ করেছেন, ‘কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করা সত্ত্বেও তারা যথাযথ পদক্ষেপ করেনি।’ তবে তাঁর দাবি, অক্সিজেনের অভাবে কোনও শিশুর মৃত্যু হয়নি। এভাবে অক্সিজেন সরবরাহ বন্ধ করা হয় না বলেও জানিয়েছেন তিনি।


শনিবার বিআরডি মেডিক্যাল কলেজে ১১ বছরের আরও এক শিশুর মৃত্যুর পরে মৃতের সংখ্যা ৬৩ ছুঁল। উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং জানিয়েছেন, এই ঘটনার নিরপেক্ষ তদন্ত হবে। দ্রুতই অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হবে। তবে বিরোধীরা এই ঘটনাকে নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করেন তিনি। অখিলেশ যাদবের বক্তব্য, যোগী সরকার নিজের দায়িত্ব পালনে ব্যর্থ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডার নির্দেশে আজই বিআরডি হাসপাতাল পরিদর্শনে যাচ্ছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুপ্রিয়া প্যাটেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে