BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সাপে কাটা রোগীকে হাসপাতালের মধ্যেই ঝাড়ফুঁক, বিতর্ক মধ্যপ্রদেশে

Published by: Soumya Mukherjee |    Posted: November 1, 2019 4:59 pm|    Updated: November 1, 2019 9:25 pm

Witchcraft Performed On Man,who got snakebite In MP's Hospital

ভাইরাল হওয়া ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই ডিজিটাল হয়ে উঠছে ইন্ডিয়া। ফোর জি নেটওয়ার্কের পালা সাঙ্গ করে এগিয়ে চলেছে ফাইভ জি-র দিকে। কিন্তু প্রদীপের নিচে যেরকম অন্ধকার বাসা বাঁধে, ঠিক তেমনি আলো ঝলমলে ইন্ডিয়ার নিচে আজও চাপা পড়ে আছে কুসংস্কারাচ্ছন্ন ভারতবর্ষ। সরকার বা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাগুলির তরফে হাজারও চেষ্টা হলেও এখনও কুসংস্কারের যুপকাষ্ঠে বলি হন কত অসহায় মানুষ।

অশিক্ষিত মানুষ কুসংস্কারের বলি হলে তাঁর কাছে তাও একটা অজুহাত থাকে। কিন্তু, শিক্ষিত মানুষকেও যদি কুসংস্কার মেনে চলতে দেখা যায় তাহলে আর কথা বলার মুখ থাকে না। শুনতে অবাক লাগলেও এই ধরনেরই একটি ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের শেওপুর জেলা হাসপাতালে। চিকিৎসা জন্য সেখানে আসা সাপে কাটা এক রোগীকে এমারজেন্সি ওয়ার্ডের বেডে শুইয়ে ঝাড়ফুঁক করার ঘটনা ঘটেছে। যার ছবি ভাইরাল হতেই বিতর্ক দেখা দিয়েছে রাজ্যজুড়ে।

[আরও পড়ুন: ‘সাতদিনের মধ্যে সরকার না হলে রাষ্ট্রপতি শাসন জারি হবে’, বলছেন মহারাষ্ট্রের বিজেপি নেতা]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি ওই এলাকার এক বাসিন্দা যোগেন্দ্র সিং রাঠোরকে সাপে কামড়ায়। এরপর চিকিৎসার জন্য তাঁকে শেওপুর জেলা হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। কিন্তু, এমারজেন্সি ওয়ার্ডে নিয়ে আসার পর চিকিৎসার পরিবর্তে তাঁকে ঝাড়ফুঁক করা হয়। ওই সময়ে তোলা একটি ছবিতে দেখা যাচ্ছে, যোগেন্দ্র সিং রাঠোরকে একটি বেডে শুইয়ে রাখা হয়েছে। আর তাঁর শরীরের চারিদিকে নিমের কাঠি ঘোরাচ্ছেন এক ব্যক্তি।

[আরও পড়ুন:‘মহা’ তাণ্ডবে লাক্ষাদ্বীপে প্রবল ঝড়বৃষ্টি, ঘরছাড়া বহু]

এপ্রসঙ্গে ওই হাসপাতালের সুপার এসএন বিন্দাল বলেন, ‘এই বিষয় নিয়ে আমার কাছে একটি অভিযোগ এসেছে। এটা যদি সত্যি হয় তাহলে খুবই দুর্ভাগ্যজনক। কারণ, হাসপাতালের মধ্যে ঝাড়ফুঁকের ঘটনা কোনও কাম্য নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনায় কারও দোষ প্রমাণ হলে তাকে কঠিন শাস্তি দেওয়া হবে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement