Advertisement
Advertisement

Breaking News

একলাফে অনেকটা কমল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৩৬ জনের।

With 27,071 new COVID19 infections, India's total cases rise to 98,84,100 | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Sulaya Singha
  • Posted:December 14, 2020 9:47 am
  • Updated:December 14, 2020 9:54 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরেই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা ঘোরাফেরা করছিল ৩০ হাজারের আশেপাশে। তবে রবিবারের তুলনায় সোমবার অনেকটাই কমল সেই সংখ্যা। ফলে করোনা সংক্রমণের গ্রাফ নিয়ে নতুন করে চিন্তার কোনও কারণ দেখছে না স্বাস্থ্যমন্ত্রক। পাশাপাশি এদিনও সংক্রমিতের তুলনায় বেশি করোনাজয়ীর সংখ্যা। একলাফে অনেকটা নেমেছে অ্যাকটিভ কেসের সংখ্যাও।

এদিন সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৭ হাজার ৭১ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। যা রবিবার ছিল ৩০ হাজারের বেশি। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ লক্ষ ৮৪ হাজার ১০০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, একদিনে দেশে মৃত্যু হয়েছে ৩৩৬ জনের। মৃত্যুর সংখ্যাও গতকালের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। দেশে এখনও পর্যন্ত মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ৪৩ হাজার ৩৫৫ জন।

Advertisement

[আরও পড়ুন: কাশ্মীরের পুঞ্চে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, খতম ২ পাকিস্তানি জঙ্গি]

সংক্রমণের সংখ্যাটা কোটির দিকে এগোতে থাকলেও স্বস্তি একটাই। আক্রান্তের বেশিরভাগই সুস্থ। করোনাজয়ীরাই এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ৩০ হাজার ৬৯৫ জন। সংখ্যাটা আক্রান্তের থেকে অনেকটাই বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ী ৯৩ লক্ষ ৮৮ হাজার ১৫৯ জন। সুস্থতার হার ৯৪.৯৩ শতাংশ। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৩ লক্ষ ৫২ হাজার ৫৮৬ জন।

আগামী বছরই করোনার টিকাকরণ শুরু হওয়ার কথা। তবে তার আগে করোনাকে নিয়ন্ত্রণে রাখার হাতিয়ার টেস্টিং।  ইতিমধ্যেই দেশে সাড়ে ১৫ কোটি ৪৫ হাজারেরও বেশি মানুষের করোনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৮,৫৫,১৫৭টি নমুনা টেস্ট হয়েছে রবিবার।

[আরও পড়ুন: কৃষকদের ধরনায় মোদির মৃত্যুকামনায় গান! ভিডিও পোস্ট করে বামেদের তোপ অমিত মালব্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ